একদিনে ছয় বাড়িতে সিদ কেটে চুরি, অবশেষে ধরা

ময়মনসিংহ প্রতিনিধি:ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীরবেতাগৈর ইউপির বিভিন্ন বাড়িতে সিদ কেটে চুরির ঘটনা প্রায়ই ঘটছে। বিষয়টি নিয়ে আতঙ্কে রাত কাটে সাধারণ মানুষের। চোর ধরতে না পারায় প্রশাসনকে কোনো অভিযোগ করতে পারছিলেন না এলাকাবাসী। এমন আতঙ্কের মধ্যে শনিবার রাতে পাশাপাশি গ্রামের ছয়টি বাড়িতে সিদ কেটে চুরি করে একটি সংঘবদ্ধ চোর চক্র।

বীরবেতাগৈর ইউপির নামাপাড়া গ্রামের শহীদ মিয়া, সোহেল মিয়া, ইসলাম উদ্দিন, লোহিতপুর গ্রামের খাইরুল ইসলাম, হাটশিরা গ্রামের আ. রশিদ ও নিজামুদ্দিনের ঘরে চুরির ঘটনা ঘটে ।

রাতে চোর ধরতে না পারলেও চুরি করে থাকতে পারে এমন সন্দেহে রোববার দুপুরে স্থানীয় জনতা বীরকামটখালী গ্রামের মোশাররফের ছেলে রাকিব মিয়াকে আটক করে। আটকের পর জিজ্ঞাসাবাদে স্বীকার করে সবগুলো ঘটনার সঙ্গে সে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। এসব ঘটনার সঙ্গে জড়িত বিভিন্ন এলাকার ইলিয়াস, অন্তর, জহিরসহ বেশ কয়েকজনের নাম প্রকাশ করে।

ভুক্তভোগী শহিদ মিয়া জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে চুরি করে আসছে। ঘর থেকে অলংকার, মোবাইল, দামী কাপড়, নগদ টাকা সব কিছুই তারা চুরি করে।

স্থানীয় ইউপি সদস্য ইলিয়াস কাঞ্চন বলেন, এই এলাকার অর্ধশতাধিক ঘরে অল্প কিছু দিনের মধ্যে সিদ কেটে ঘরের দরজা খুলে চুরির ঘটনা ঘটেছে। রাকিব নামের এই ছেলেটি এর আগেও এসব ঘটনা ঘটিয়েছে। তাকে ভালো হয়ে যাওয়ার সুযোগ দেওয়া হয়েছিল। ভালো হয়নি। আজ জনতা আটক করে গণধোলাইয়ের চেষ্টা করেছিল আমি উদ্ধার করে থানায় সোপর্দ করেছি।

এ বিষয়ে নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ জানান, জনতা একটা ছেলেকে আটক করে থানায় দিয়েছে। তথ্য যাচাই বাঁচাই করে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here