জেলায় জেলায় পর্যাপ্ত খাবার বরাদ্দ দিয়েছে সরকার: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃতথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনা সংক্রমণ থেকে দেশের মানুষকে রক্ষা করতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে টিকা সংগ্রহ করা হয়েছে। চলমান লকডাউনের সময়ে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন পেশার মানুষের জন্যে জেলায় জেলায় পর্যাপ্ত খাবারের বরাদ্দ দিয়েছে সরকার। হাসপাতালগুলোতে প্রয়োজনীয় জনবল ও চিকিৎসা উপকরণ সরবরাহ করা হয়েছে।

প্রতিমন্ত্রী গতকাল শনিবার রাত সাড়ে ১০টা পর্যন্ত চলা করোনা সংক্রমণ পরিস্থিতিতে নাটোর জেলা কমিটির জরুরি ভার্চুয়াল সভায় অনলাইনে সংযুক্ত হয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, এ মহামারী যুদ্ধকালীন অবস্থার সৃষ্টি করেছে। মানুষকে বাঁচাতে কঠোর বিধিনিষেধ কার্যকর করতে হবে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি অনুসরণে উদ্বুদ্ধ করতে হবে। এ জন্যে সব ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক, সামাজিক মর্যাদাবান ব্যক্তিদের সমন্বয়ে করোনাভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করা প্রয়োজন।

পলক বলেন, আসন্ন কোরবানির ঈদের পশুর হাট অনলাইনে সম্পন্ন করা হলে করোনাভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করা সম্ভব হবে।

অনলাইনে শতভাগ পশুর হাট বাস্তবায়ন করা সম্ভব না হলে নির্ধারিত হাটগুলোকে বিভক্ত করে মানুষের সমাগম কমানোর পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

সভার কার্যক্রম পরিচালনা করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের এমপি মো. শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের এমপি মো. শহীদুল ইসলাম বকুল, পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here