ফাইনালে ব্রাজিলের নেতৃত্ব দেবেন থিয়াগো সিলভা

স্পোর্টস ডেস্ক :ইউরো-২০২০ আসরের চার সেমি ফাইনালিস্ট দলে অন্তত একজন করে প্রতিনিধি রয়েছে চেলসির।কোপা আমেরিকার আসন্ন ফাইনালেও তাদের প্রতিনিধিত্ব থাকছে। কারণ আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে ব্রাজিল দলের নেতৃত্বই দিতে যাচ্ছেন চেলসি অধিনায়ক থিয়াগো সিলভা।

ফলে এবারের ইউরোপিয় চ্যাম্পিয়ন ট্রফি যারাই জিতুক তার অংশিদারিত্ব যে চেলসি পাচ্ছে তাতে কোন সন্দেহই আর থাকছে না। কিন্তু থিয়াগো সিলভা যদি দক্ষিণ আমেরিকার প্রাচীনতম টুর্নামেন্ট কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলতে পারেন তাহলে আমরা চেলসিকে সাউথ আমেরিকান চ্যাম্পিয়নদের হোম বলে উল্লেখ করতে পারব।

করোনা মহামারির কারণে বিলম্বে শুরু হওয়া এই বছরের কোপা আমেরিকার ফাইনালে উঠেছে অধিনায়ক সিলভার ব্রাজিল। এই পথে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সেমি-ফাইনালে তারা ১-০ গোলে হারিয়েছে পেরুকে। অথচ গ্রুপ পর্বে এইে দলটিকেই ৪-০ গোলে ধ্বসিয়ে দিয়েছিল সেলেকাওরা।

তবে চিলির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের হয়ে একমাত্র জয়সুচক গোলের মালিক লুকাস পাকুয়েটা এসি মিলানে খেললেও গত গ্রীষ্মে তিনি ক্লাবটি ছেড়ে যোগ দিয়েছেন অলিম্পিক লিওনাইসে। গোলদাতা হিসেবে তিনি খুব একটা পরিচিতি না পেলেও আন্তর্জাতিক টুর্নামেন্টে অনেক সময় তাদের মত খেলোয়াড়রাই নায়ক হয়ে উঠতে পারেন।

এদিকে ২০০৮ সালে ২১ বছর বয়সে অলিম্পিক শিরোপা জয়ের পর প্রথমবারের মত মেসির নেতৃত্বে আন্তর্জাতিক শিরোপা ঘরে তোলার জন্য মুখিয়ে আছে আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here