দেশজুড়ে করোনার ভয়াবহ রূপ, দুপুরের আগেই ঝরলো দেড় শতাধিক প্রাণ

নিজস্ব প্রতিনিধিঃদেশে হঠাৎ ভয়াবহ রূপ নিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গেল কয়েকদিনে ২৪ ঘণ্টার রিপোর্টে ভাইরাসটিতে শতাধিক মানুষের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এদিকে আজ সোমবার (৫ জুলাই) দেশজুড়ে আরও ভয়াবহ রূপ দেখিয়েছে করোনা। দুপুরের মধ্যেই দেশের ৩৪ জেলায় করোনা ও তার উপসর্গ নিয়ে এরই মধ্যে ১৪৪ জন মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে, দেশে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু ১৫৩ জন। গতকাল রবিবার (৪ জুলাই) এ তথ্য পাওয়া যায়। আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যালের করোনা ওয়ার্ডে মারা গেছে ১৮ জন। এদের মধ্যে রাজশাহীর ৯ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ, পাবনায় একজন করে মারা গেছেন। মৃতদের মধ্যে ৫ জন করোনায়, ১২ জন করোনা উপসর্গ এবং একজন নেগেটিভ হয়ে মারা গেছেন।

খুলনা বিভাগে করোনা আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনায় ১৩, কুষ্টিয়ায় ১৭, মেহেরপুরে ৫, যশোরে ৬, ঝিনাইদহে ৫, মাগুরা, বাগেরহাট ও চুয়াডাঙায় ৫ জন মারা গেছেন। ময়মনসিংহে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছে।

এদিকে, বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুরে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১৫ জন মারা গেছেন। এর মধ্যে রংপুরের তিনজন, দিনাজপুরের ৪ জন, ঠাকুরগাওয়ের তিনজন, লালমনিরহাটের দুইজন এবং নীলফামারি, কুড়িগ্রাম ও পঞ্চগড়ে ১ জন করে মারা গেছেন।

সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে আটজন। এদের মধ্যে সিলেটের ৪ জন, হবিগঞ্জের ২ জন এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজারের দুইজন। এছাড়া, চট্টগ্রাম, ফরিদপুর, টাঙ্গাইল ও শেরপুরে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছে ২৫ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here