পুড়িয়ে মারা সেই নুসরাতের ভাইকে নিয়ে ফেসবুকে আপত্তিকর ছবি

ফেনী প্রতিনিধি:আলোচিত মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির ছোট ভাই রাশেদুল হাসান রায়হানকে নিয়ে ফেসবুকে আপত্তিকর ছবি প্রকাশ করেছে একটি সংঘবদ্ধ চক্র।

এ ঘটনায় ফেনীর সোনাগাজী মডেল থানায় একটি জিডি করেছেন রায়হান। বৃহস্পতিবার রাতে এ জিডি করেন তিনি।

জিডিতে উল্লেখ করা হয়, এক নারীর ছবিকে বিকৃত করে রায়হানের ছবির সঙ্গে সংযুক্ত করে নায়েব আলী নামে একটি ফেসবুক আইডিতে পোস্ট করে চক্রটি। সেখানে লেখা হয়েছে- ‘সোনাগাজীতে গৃহবধূকে প্রেমের ফাঁদে ফেলে গোপনে আপত্তিকর ভিডিও ধারণ করে তা প্রকাশ করার ভয় দেখিয়ে প্রবাসী স্বামীর কাছে দশ লাখ টাকা চাঁদা দাবি করল নুসরাতের ভাই প্রতারক রায়হান। বিস্তারিত আসছে…’।

এভাবে ফেসবুকের বিভিন্ন আইডিতে তাকে জড়িয়ে আপত্তিকর ছবি পোস্ট করেছে ওই সংঘবদ্ধ চক্র। এমতাবস্থায় নুসরাতের ছোট ভাইসহ পুরো পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।

বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান সোনাগাজী থানার ওসি (তদন্ত) আব্দুর রহিম সরকার।

২০১৯ সালের ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে হাত-পা বেঁধে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। ১০ এপ্রিল তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা করেন তার বড়ভাই মাহমুদুল হাসান নোমান।

এ মামলায় একই বছরের ২৪ অক্টোবর ১৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ। মামলাটি উচ্চ আদালতে আপিল বিভাগে শুনানির অপেক্ষায় রয়েছে।

নুসরাত হত্যার পর থেকে নুসরাতের পরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য তার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। পালাক্রমে তিন-চারজন পুলিশ সদস্য নুসরাতের বাড়িতে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here