পরীক্ষা স্থগিত: বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরবে কুবি শিক্ষার্থীরা

কুবি প্রতিনিধি:করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চলমান স্নাতক ও স্নাতকোত্তরের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষা দিতে এসে লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে বিভাগীয় শহরে বিশ্ববিদ্যালয়ের গাড়ি পাঠানোরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুক্রবার (২৫ জুন) বিকেলে একাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল সভা শেষে এমন সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

রেজিস্ট্রার বলেন, পরীক্ষা কমিটির সুপারিশের ভিত্তিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে একাডেমিক কাউন্সিল। এছাড়াও ট্রেজারার স্যারের তত্ত্বাবধানে প্রক্টরিয়াল বডি ও প্রভোস্ট বডির সমন্বয়ে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে সব বিভাগীয় শহরে বিশ্ববিদ্যালয়ের বাস যাবে।

জানা যায়, গত বৃহস্পতিবার রাতে পরীক্ষা কমিটির এক সভায় সশরীরে চলমান সব পরীক্ষা স্থগিত করার সুপারিশ করা হয়।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গেলো বছরের ১৭ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। গেল বছরের ২৩ ডিসেম্বর প্রথম ধাপে এবং গত ১৩ জুন দ্বিতীয় ধাপে সশরীরে পরীক্ষা শুরু কুমিল্লা বিশ্ববিদ্যালয়। কিন্তু দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দুইবারেই পরীক্ষা স্থগিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here