দুই প্রতিবন্ধীর চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ

 কুমিল্লা প্রতিনিধি:কুমিল্লার নাঙ্গলকোটের বক্সগঞ্জ ইউপির শুভপুর উত্তর পাড়ায় ২ প্রতিবন্ধী পরিবারের বাড়ির চলাচলের একমাত্র রাস্তাটি কেটে ফেলার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার বিকেলে ভ্যাকু দিয়ে রাস্তায় মাটি ভরাটের সময় শুভপুর গ্রামের হানিফ ও সিফাত চালককে বাধ্য করে ওই পরিবারের চলাচলের রাস্তাটি কেটে ফেলে।

জানা যায়, উপজেলার শুভপুর গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে জহিরুল ইসলাম বাড়িতে যাতায়াতের জন্য দীর্ঘদিন থেকে রাস্তাটি ব্যবহার হয়ে আসছে। জহিরুল ইসলামের স্ত্রী ও তার মেয়ে ফারজানা আক্তার শারীরিক প্রতিবন্ধী। মঙ্গলবার শুভপুর উত্তর পাড়ায় চলমান কর্মসূচির মাধ্যমে রাস্তায় ভ্যাকু দিয়ে মাটি ভরাটের সময় শুভপুর গ্রামের ইসহাক মিয়ার নির্দেশে তার ছেলে সিফাত ও চাচাতো ভাই হানিফ জোরপূর্বক ভ্যাকু চালককে বাধ্য করে রাস্তাটি কেটে ফেলে দেয়। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবার সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

জহিরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে দুই প্রতিবন্ধীকে নিয়ে এ রাস্তা দিয়ে বাড়িতে আসা যাওয়া করে আসছি। মঙ্গলবার বিকেলে রাস্তার মাটি ভরাটের সময় আমাদের চলাচলের একমাত্র রাস্তাটি কেটে ফেলে। এখন আমি এবং আমার প্রতিবন্ধী স্ত্রী ও কন্যাকে নিয়ে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হবে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

অভিযুক্ত হানিফ বলেন, এখানে কোনো রাস্তা নেই, এটি ফসলি জমি। তাছাড়া, আমরা মাটি কাটিনি, মাটি কেটে রাস্তা ভরাট করছে স্থানীয় মেম্বার।

স্থানীয় ইউপি সদস্য গিয়াস উদ্দিন বলেন, রাস্তায় মাটি ভরাটের কাজ শুরু করে আমি চলে আসি। এ বিষয়ে কে বা কারা ইন্দন দিয়ে ওই প্রতিবন্ধী পরিবারের চলাচলের রাস্তা কেটে ফেলেছে। সরেজমিনে রাস্তাটি দেখে ভরাট করে দিবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here