প্রকাশ হচ্ছে সুইস ব্যাংকের তথ্য, আতঙ্কে বিএনপি নেতারা

নিজস্ব প্রতিনিধিঃসুইস ব্যাংকে যাদের অ্যাকাউন্ট রয়েছে, তাদের তথ্য আর গোপন থাকছে না। সুইস ব্যাংক কর্পোরেশনের আওতাধীন ব্যাংকগুলোর গ্রাহকদের গোপন তথ্য প্রকাশ করার উদ্যোগ নিয়েছে সুইজারল্যান্ড সরকার। আর এমন সংবাদে আতঙ্কে পড়েছেন বিএনপি নেতারা।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, বিএনপির দুর্নীতির দায়ে অভিযুক্ত একাধিক নেতা অবৈধ সম্পদের তথ্য ফাঁস হওয়ার আগেই দেশত্যাগ করার পরিকল্পনা করছেন বলেও গুঞ্জন উঠেছে।

সূত্র মতে, সুইস সরকারের এমন সিদ্ধান্ত জানার পর থেকেই দুর্নীতি মামলায় অভিযুক্ত নেতারা আতঙ্কিত হয়ে পড়েছেন। বিশেষ করে দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আব্দুল আউয়াল মিন্টু, মির্জা আব্বাস ও মোসাদ্দেক আলী ফালু’র মতো প্রশ্নবিদ্ধ নেতারা। কারণ মোশাররফ হোসেন, জমির উদ্দিন, মিন্টুদের মতো নেতাদের নামে দুর্নীতি ও অর্থ পাচার সংক্রান্ত মামলা চলমান রয়েছে।

সূত্রটি আরো জানায়, এমনিতেই বিভিন্ন মামলার জালে আটকা পড়ে এসব নেতাদের আবার নতুন করে অর্থ পাচারের মামলা হলে বাকিটা জীবন জেলেই কাটবে। এমন আতঙ্কে দিন পার করছেন বিএনপির নেতারা।

জানা গেছে, জমির উদ্দিন, মিন্টু এরই মধ্যে বিদেশে ঈদ উৎযাপনের পরিকল্পনার কথা জানিয়েছেন দলকে। গুঞ্জন উঠেছে, দুদকের হাত থেকে বাঁচতে এবং জেল-জরিমানা থেকে পালাতে বিদেশ পাড়ি দেয়ার মতলব করছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here