পাঁচ বছর আগে খুন করে বিদেশ পাড়ি, দেশে এসেই ধরা

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অটোরিকশাচালক খুনের পাঁচ বছর পর আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে উপজেলার পোমরা ইউনিয়নের ছাইনি পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. মামুন ওই এলাকার মেরা মিয়ার ছেলে।

পুলিশ জানায়, ২০১৬ সালের ১৭ জুলাই বিকেলে পোমরা ইউনিয়নের রোসাইপাড়া এলাকার বাসিন্দা অটোরিকশাচালক ইকবাল হোসেনকে ঘর থেকে ডেকে উত্তর পোমরা গ্রামের মইত্যাতলী দুর্গম পাহাড়ি এলাকায় নিয়ে যান মামুনসহ আরো কয়েকজন। সেখানে তারা তাকে জবাই করে হত্যার পর হাত-পা ও মাথা শরীর থেকে বিচ্ছিন্ন করে পাহাড়ের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখেন এবং লাশের শরীরে এসিড ঢেলে ক্ষতবিক্ষত করেন।

ঘটনার ১৫ দিন পর স্থানীয় এক কাঠুরিয়ারা জঙ্গলে হাত-পা ও মাথাবিহীন লাশ দেখতে পান। পরে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়। একই সঙ্গে সেটি অটোরিকশাচালক ইকবাল হোসেনের লাশ বলে শনাক্ত করে তার পরিবার। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামুনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার পর অন্য আসামিরা গ্রেফতার হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও বিদেশে পালিয়ে যান মামুন।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি বলেন, সম্প্রতি দেশে ফিরে আত্মগোপনে ছিলেন মামুন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শনিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here