চেক রিপাবলিককে বড় ব্যবধানে হারাল ইতালি

স্পোর্টস ডেস্ক:চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির সামনে দাঁড়াতেই পারল না চেক রিপাবলিক। বড় জয় দিয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল রবের্তো মানচিনির দল।

শুক্রবার বোলোনিয়ায় প্রস্তুতি ম্যাচে ৪-০ গোলে জিতেছে ইতালি। চিরো ইম্মোবিলে দলকে এগিয়ে নেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন নিকোলো বারেল্লা। দ্বিতীয়ার্ধে লরেন্সো ইনসিনিয়ে ব্যবধান বাড়ানোর পর বদলি নেমে জালের দেখা পান দোমেনিকো বেরার্দি।

টানা আট জয় দিয়ে ইউরোয় খেলতে যাচ্ছে ইতালি। গত শুক্রবার আগের ম্যাচে স্যান ম্যারিনোকে ৭-০ গোলে হারিয়েছিল দলটি।

শুরুতে ইতালির বিপক্ষে ভালোই লড়াই করে চেক রিপাবলিক। এর মধ্যেই ২৩তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন ইম্মোবিলে।

একটি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে চেক রিপাবলিকের একজনের হেডে বল পেয়ে যান লাৎসিওর এ স্ট্রাইকার। ২৩তম মিনিটে তার শট সফরকারীদের একজনের গায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়। খানিক পরে বারেল্লার ক্রসে একটুর জন্য ইম্মোবিলের ডাইভিং হেড লক্ষ্যে থাকেনি।

বারেল্লা ৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ইন্টার মিলানের এ মিডফিল্ডারের শট একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে যায়। খুব বেশি কিছু করার ছিল না চেক রিপাবলিক গোলরক্ষক ইয়েরি পাভলেঙ্কার।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবল খেলে ইতালি। সুযোগও আসতে থাকে। কিন্তু সেগুলো কাজে লাগানে পারছিল না।

ইনসিনিয়ে ৬৬তম মিনিটে ব্যবধান বাড়ান। ইম্মোবিলের থ্রু পাসে চমৎকার আড়াআড়ি শট নেন নাপোলি ফরোয়ার্ড। ঝাঁপিয়ে বলে হাত ছুঁয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি চেক পাভলেঙ্কো।

আর ৭৩তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে ফেলেন বেরার্দি। ইনসিনিয়ের কাছ থেকে ডি বক্সে বল পেয়ে ঠাণ্ডার মাথার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন সাস্সুয়েলোর এ ফরোয়ার্ড। বাকি সময়ে জালের দেখা পায়নি কোনো দলই।

আগামী শুক্রবার তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে ইতালি। ইউরোপ সেরার মঞ্চে আগামী ১৩ জুন নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে চেক রিপাবলিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here