স্থায়ীভাবে পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের দাবিতে মানববন্ধন

 

সাঈদ ইব্রাহিম,পটুয়াখালীঃপটুয়াখালীর গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের স্থানীয় চরশিবা শুক্রবারিয়া বাজারে স্থায়ীভাবে পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের দাবিতে সকাল ১১ ঘটিকায় চরকাজল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সাইদুর রহমান রুবেল এর নেতৃত্বে শুক্রবারিয়া বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।গত ১৫ মে অস্থায়ী পুলিশ তদন্ত কেন্দ্র শুভ উদ্বোধন করেন সহকারী পুলিশ সুপার পটুয়াখালী ও অফিসার ইনচার্জ গলাচিপা, মানববন্ধনে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন চরকাজল ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান খাঁন, বিশিষ্ট জন জনাব আনোয়ার হোসেন খাঁন, এ্যাডভোকেট মোঃ আতাহার ফরাজী, সাবেক চেয়ারম্যান আলী আহম্মেদ আকন, চরকাজল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল হোসেন খাঁন, তদন্ত কেন্দ্রের উদ্যোক্তা ও চরশিবা ব্রাঞ্চ পোস্ট মাস্টার আলাউদ্দিন কাজী, সাবেক ইউপি সদস্য দুলাল গাজী, শুক্রবারিয়া বাজার সভাপতি মহসিন হোসেন সান্টু সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বক্তারা বলেন, বিচ্ছিন্ন দ্বীপ অঞ্চল হওয়ায় চরকাজল ও চরবিশ্বাস অপরাধের অভয়াশ্রম হিসেবে গড়ে উঠেছে।এই দ্বীপ অঞ্চল ঘিরে সবধরনের অপরাধ সংগঠিত হয়।স্থায়ী ভাবে পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপন হলে সকল ধরনের অপরাধ কমে আসবে বলে বক্তারা বলেন। আরো বলেন, উপজেলা সদর থেকে ৮ কিলোমিটার একটি নদী সহ প্রায় ২৫ কিলোমিটার দূরত্ব হওয়ায় অপরাধীরা অপরাধ করে খুব সহজেই নিরাপদ আশ্রয় চলে যায়।
আইন শৃঙ্খলা বাহিনী কাছে না থাকায় পটুয়াখালী ও ভোলা আন্তঃজেলা সীমানা দিয়ে চরশিবা শুক্রবারিয়া বাজারের কোল ঘেষে মাদক ও চোরাচালান সহ সকল ধরনের অপরাধ গুলো এই দ্বীপ অঞ্চলের বুকের উপর দিয়ে ঘটে।স্থানীয় সাধারণ জনগণ নিরুপায়। এধরণের অপরাধীদের ভয়ে চুপ হয়ে থাকে।প্রায়ই হত্যার মত ঘটনা ঘটে এই দ্বীপ অঞ্চলে।সর্বসাধারণ জনতার পক্ষ থেকে চরশিবা শুক্রবারিয়া বাজারে স্থায়ী তদন্ত কেন্দ্র স্থাপনের অনুরোধ জানান।
মাননীয় সংসদ সদস্য জনাব এস এম শাহজাদা সাজুর মাধ্যমে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার কাছে দ্বীপ অঞ্চল বাসী একটি মাত্র আবেদন করেন অতিদ্রুত অপরাধ নির্মূলে স্থায়ী ভাবে তদন্ত কেন্দ্রটি স্থাপন করা হোক।
আরো উপস্থিত ছিলেন দ্বীপ অঞ্চলের সকল শ্রেণি-পেশার সাধারণ জনগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here