বাবুগঞ্জে ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্নিমার প্রভাবে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

আরিফ হোসেন,বাবুগঞ্জ: ঘূর্ণিঝর ইয়াস ও পূর্নিমার প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে বরিশালের নদীবেষ্টিত বাবুগঞ্জ উপজেলার নিন্মাঞ্চল তলিয়ে কয়েকটি গ্রামের মানুষ পানি বন্দি হয়ে পরেছে।
বুধবার জোয়ারের সাথে সাথে উপজেলার সন্ধ্যা, সুগন্ধা ও আড়িয়াল খাঁ নদীর পানি স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ঘরবন্দী হয়ে পরেছে কয়েক হাজার মানুষ। বিপদে পরেছে গবাদি পশু খামারিরা।
সরেজমিনে ও বিভিন্ন এলাকা থেকে পাওয়া তথ্য অনুযায়ি জানাযায়, উপজেলার বাহেরচর ক্ষুদ্রকাঠি, মোল্লার হাট, রাজগুরু, নতুনচর, উত্তর রাকুদিয়া, দক্ষিন রাকুদিয়া, মীরগঞ্জ, ছোট মীরগঞ্জ, নোমর হাট এলাকাসহ বেশ কিছু নিন্মাঞ্চল তলিয়ে গেছে।
বরিশাল আবহাওয়া অফিস সূত্রে জানাযায়, ঘূর্ণিঝড় ইয়াস ও বুদ্ধ পূর্ণিমার প্রভাবে স্থানীয় নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
এদিকে রাজগুরু নতুন চর এলাকায় দেখা গেছে প্রায় ১০০ পরিবার পানি বন্দি হয়ে পরেছে। বুধবার ওই এলাকায় মাহিন্দ্রা চালক কালামের মেয়ের বিয়ের তারিখ পূর্ব নির্ধারিত থাকায় বিপদে পরেছে তারা। দেখাগেছে পানিতে তলিয়ে যাওয়া রাস্তা দিয়ে বর ও কনেকে কোলে করে নিয়ে যাওয়া হচ্ছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে ৬টি ইউনিয়নের ১৯ টি সাইক্লোন সেল্টার ও ৬ টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here