মায়ের কোল থেকে পড়ে স্রোতে ভেসে গেল শিশু

বরগুনা প্রতিনিধি:ঘূর্ণিঝড় থেকে বাঁচতে বরগুনায় আশ্রয়কেন্দ্রে যাওয়ার সময় মায়ের কোল থেকে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার সকালে বরগুনা উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের দক্ষিণ কালিকাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত শিশুর নাম ইমামুল হোসেন। তার বয়স ৩ বছর। সে ওই গ্রামের মো. স্বপন মিয়ার ছেলে।

স্থানীয়সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় ‘যশ’ এর প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে উপজেলার বিষখালী নদীর তীরবর্তী এলাকা দক্ষিণ কালিকাবাড়ি বেড়িবাঁধ ভেঙে পানি গ্রামে প্রবেশ করে। এসময় ওই গ্রামের মো. স্বপন মিয়ার শিশু সন্তান মো. ইমামুল হোসেনকে নিয়ে আশ্রয়কেন্দ্রে যাওয়ার সময় মায়ের কোল থেকে শিশু পানিতে পড়ে যায়। তীব্র পানির স্রোতে ভেসে যায় শিশু ইমামুল। পরবর্তীতে এক ঘণ্টা পর শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী।

স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, পানিতে পড়ে মৃত শিশুর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। তাছাড়া এরইমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া দুই শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ‘যশ’ এর প্রভাবে উপকূলীয় জেলা বরগুনায় জলোচ্ছ্বাসে ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ ভেঙে বসতবাড়ি, ফসলি জমি, মাছের ঘেরসহ রাস্তাঘাট প্লাবিত হয়েছে। বেড়িবাঁধ ভেঙে উপজেলার ঝোপখালী, লক্ষ্মীপুরা, মোকামিয়া, বদনীখালী এলাকার পাঁচটি স্থানের বেড়িবাঁধ ভেঙে ২৩টি গ্রাম পানিতে তলিয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here