প্রেমিকার বিবস্ত্র ছবি ছড়িয়ে দেয়ার হুমকি, যুবক গ্রেপ্তার

খুলনা প্রতিনিধিঃফেসবুকে পরিচয়। পরে প্রেমের সম্পর্ক। বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমিকার অজান্তে মোবাইলে বিবস্ত্র ছবি ও ভিডিও ধারণ। পরে তা সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি।

এ ঘটনায় খুলনার খালিশপুর থানায় দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি মামলায় প্রেমিক শেখ জামাল সম্রাট ওরফে নুর জামালকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ।)

গ্রেপ্তারের পর তিন দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার (২৩ মে) বিকেলে তাকে আদালতে পাঠানো হয়। নুর জামাল নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার নলচাপড়া এলাকার শেখ সরোয়ারের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ভুক্তভোগী তরুণী (১৮) খালিশপুরের বাসিন্দা। এ বছরের জানুয়ারি মাসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের পরিচয়। এর পর মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে তাদের কথাবার্তা চলতে থাকে। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেম ও একে অপরে বিয়ের প্রতিশ্রুতিতে বদ্ধ হয়।

মোবাইলে নুর জামাল নানা ধরনের অবৈধ প্রস্তাব দিতে থাকেন। ওই তরুণীকে মেসেঞ্জারে ভিডিওতে বিবস্ত্র অবস্থায় শরীরের স্পর্শকাতর অংশ দেখাতে জোর করেন নুর জামাল। তরুণীর অজান্তে সেসব ভিডিও ও কিছু স্থিরচিত্র ধারণ করেন তিনি।

নুর জামাল ইতিপূর্বে তার মতো অনেক নারীর সঙ্গে সম্পর্ক করে সর্বস্বান্ত করেছেন। এটি জেনে ওই তরুণী নুর জামালের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। ১৬ মে নুর জামাল ধারণকৃত ভিডিও ও স্থিরচিত্রগুলো তরুণীর মেসেঞ্জারে পাঠাতে থাকে এবং সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেন। পরে তিনি পরিবারের সঙ্গে আলোচনা করে ১৭ মে খালিশপুর থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে মামলা করেন। পুলিশ মোবাইল ট্র্যাকিং করে নুর জামালের অবস্থান নিশ্চিত করে মঙ্গলবার (২৩ মে) সকালে তাকে গ্রেপ্তার করে।

মামলার তদন্ত কর্মকর্তা অমিত কুমার বাগচী জানান, তার কাছ থেকে একটি স্মার্টফোন উদ্ধার করা হয়।

যেখানে ওই তরুণীর বিবস্ত্র অবস্থার কিছু স্থিরচিত্র ও ভিডিও রয়েছে। সেগুলো আদালতে উপস্থাপন করা হয়েছে। তাকে অতিরিক্ত জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তিন দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। ৩১ মে রিমান্ড শুনানির দিন ধার্য করেছেন আদালত।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here