পটুয়াখালীতে ঘূর্নিঝড় ইয়াসের প্রভাবে ১৬ গ্রাম প্লাবিত

 

সাঈদ ইব্রাহিম,পটুয়াখালী ঃঘূর্নিঝড় ইয়াসের প্রভাবে পটুয়াখালীর কলাপাড়ার লালুয়ায় বিধ্বস্ত বেড়িবাধ দিয়ে স্বাভাবিকের চেয়ে ৩ থেকে ৪ ফুট উচ্চ জোয়ারের পানি প্রবেশ করে ৯ টি গ্রাম পুরোপুরি প্লাবিত হয়েছে। এতে পানি বন্ধী হয়ে পরেছে ওইসব গ্রামের প্রায় ৮ হাজার মানুষ। এছাড়া রাঙ্গাবালী উপজেলার ৫ টি ইউনিয়নের বেড়িবাঁধের বাইরের সকল নিম্নাঞ্চল ও চরাঞ্চলসহ ৭ টি গ্রাম ৩ থেকে ৪ ফুট পানিতে প্লাবিত হয়েছে। এছাড়া চর মোন্তাজ ইউনিয়নের চর আন্ডার বেড়িবাঁধ ভেঙে পানি প্রবেশ করে পানি বন্ধী হয়ে পরেছে প্রায় সহস্্রাধিক মানুষ। এতে ওইসব এলাকার মানুষের রান্নাসহ স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হয়ে পড়েছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। কয়েকশ পুকুর ও ঘের পানিতে তলিয়ে গেছে। রাতের জোয়ের আরও পানির চাপ বাড়তে পারে বলে শংকায় রয়েছেন ওই এলাকার মানুষ।

এদিকে কলাপাড়ার নীলগঞ্জের ইউনিয়নের বিধ্বস্ত নীচকাটা স্লুইজ ভেঙে যে কোন সময় প্লাবিত হতে পারে অন্তত ১২ টি গ্রাম। এতে পানি বন্ধী হওয়ায় শংকায় রয়েছে ১২ হাজার মানুষ।

দুর্গত এসব মানুষের নিরাপদ আশ্রয়সহ খাবারের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গাবালি উপজেলা নির্বাহী অফিসার মাসফাকুর রহমান ও কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here