মেহেন্দিগঞ্জে সন্ত্রাসী হামলায় নিহতদের জানাযায় হাজার হাজার মানুষের ঢল

 

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি:মেহেন্দিগঞ্জের দক্ষিন উলানিয়া ইউনিয়নের সলদী লক্ষীপুর এলাকায় সন্ত্রাসী হামলায় নিহতদের জানাযা নামাজে হাজার হাজার মানুষের ঢল নেমেছে।

শনিবার বাদ আছর উলানিয়া দক্ষিণ ইউনিয়নের সলদী-লক্ষীপুর এলাকায় সলদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিহত দুই আওয়ামীলীগ কর্মীর জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

এতে অংশগ্রহণ করে মরহুমদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুছ, বরিশাল মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ জাহাঙ্গীর হোসেন, বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান, হিজলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সুলতান মাহামুদ টিপু, মেহেন্দিগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দিন খান প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক এ্যাডঃ মুনসুর আহম্মেদ, বরিশাল জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডঃ আফজালুল করিম, জেলা পরিষদ সদস্য ও কাজীরহাট থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জিল্লুর রহমান সহ স্থানীয় আওয়ামীলীগ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন, মেহেন্দিগঞ্জ উলানিয়া ইউনিয়ন (উত্তর ও দক্ষিণ) ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে যে সহিংসতা হচ্ছে তা অচিরেই বন্ধ করতে হবে। তারা বলেন, নৌকার মনোনয়ন প্রদান করেণ আওয়ামীলীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আর এই নৌকা দেখলেই মেহেন্দিগঞ্জ-হিজলায় কারো কারো গাত্রদাহ হয়, নৌকাকে মেনে নিতে পারেণ না।

নিজে নৌকায় চড়বেন, আর অন্যকে নৌকায় চড়তে দিবেন না, এটা হিজলা-মেহেন্দিগঞ্জের মানুষ মেনে নিবে না। এসময় তারা গত ২০শে মে বিয়ে বাড়িতে সন্ত্রাসী হামলায় নিহত দুই আওয়ামীলীগ নেতার পরিবারকে সমবেদনা জানান এবং আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলকে ধর্য্যধারণ করার আহবান জানিয়ে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে বলেন, সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত হত্যাকারীদের বের করে এবং এদের ইন্ধনদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে সর্বোচ্চ সাঁজা প্রদানের আহবান জানান।

এদিকে বাদ আছর অনুষ্ঠিত জানাযা নামাজে দলমত নির্বিশেষে সর্বস্থরের হাজার হাজার মানুষের ঢল নামে। পরে মরহুমদের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উলে­খ্য, মেহেন্দিগঞ্জে আধিপত্ব্য বিস্তারকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার বিয়ে বাড়িতে আওয়ামীলীগের দুইগ্রুপের সংঘর্ষে ছিদ্দিকুর রহমান ছিদ্দিক ও ছত্তার ঢালী নামে দুই আওয়ামীলীগ কর্মী নিহত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here