রোজিনা ইসলামকে হেনস্তা করায় জাতীয় প্রেস ক্লাবের নিন্দা

নিজস্ব প্রতিনিধিঃসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার নিন্দা জানিয়েছে জাতীয় প্রেস ক্লাব। প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক যৌথ বিবৃতিতে এই ঘটনার নিন্দা জানিয়ে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করেন।

জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা এবং তার বিরুদ্ধে মামলা দায়ের করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান।

 

বিবৃতিতে তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সোমবার (১৭ মে) রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে তাকে তথ্য চুরির অপবাদ দিয়ে ৫ ঘণ্টা আটকে রেখে নানাভাবে হেনস্তা করা হয়। পরে রাতে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করে গ্রেফতার দেখানো হয়। সকালে তাকে আদালতে নিয়ে রিমান্ড না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়।

প্রেস ক্লাবের নেতারা এই মামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহার এবং রোজিনার নিঃশর্ত মুক্তি দাবি করেন। তারা বলেন রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য সেবা বিভাগের স্টাফদের আচরণে তারা ক্ষুব্ধ, বিস্মিত। অবিলম্বে রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের আওতায় আনার জোর দাবি জানান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here