বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড

টাঙ্গাইল প্রতিনিধি:বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর থেকে সেতুর টোল আদায়ের রেকর্ড ভঙ্গ হয়েছে গেল ২৪ ঘণ্টায়। বুধবার (১২ মে) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে গাড়ি পারাপার হয়েছে ৫২ হাজার ৭৫৩টি। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা।

যা বিগত টোল আদায়ের ইতিহাসকে ছাড়িয়ে নতুন রেকর্ড করেছে। এবার বিপুল সংখ্যক গণপরিবহন ছাড়াও সেতুর ওপর দিয়ে যাওয়া ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংখ্যা ছিল বেশি।

 

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গত ২৪ ঘণ্টার মত এতো পরিবহন টোল আদায় হয়নি। গত ২৪ ঘণ্টায় গণপরিবহনের পাশাপাশি অন্যান্য পরিবহন সেতু পারাপার হয়েছে। ফলে বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় সারাক্ষণ চাপ ছিল।

এদিকে মহাসড়কের করটিয়া, টাঙ্গাইল বাইপাস, এলেঙ্গা, সল্লা, হাতিয়া এলাকায় যানবাহনের সঙ্গে যাত্রীদের জটলা সৃষ্টি হয়েছে। পুলিশের চেকপোস্ট থাকায় খালি কোনো যানবাহন দেখলেই যাত্রীরা তাতেই উঠে বসছে। তাদের অধিকাংশই গার্মেন্টস কর্মী। ঘরমুখী এসব মানুষদের গুণতে হচ্ছে চার থেকে পাঁচগুণ বেশি ভাড়া। গাদাগাদি করে বাড়ি ফেরা এসব মানুষদের মাঝে বেড়ে যাচ্ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

টাঙ্গাইল ট্রা‌ফিক পুলিশের সার্জেন্ট কাজী অলিদ জানান, ভোর থেকেই মহাসড়কে গাড়ির চাপ বে‌ড়ে গে‌ছে। এতে মহাসড়‌কের কোথাও কোথাও যানবাহন থে‌মে থে‌মে চল‌ছে। বর্তমা‌নে বঙ্গবন্ধু সেতু হ‌তে কর‌টিয়া পর্যন্ত মহাসড়‌কে গা‌ড়ির দীর্ঘ সা‌রি র‌য়ে‌ছে।

এলেঙ্গা হাইও‌য়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়া‌সির আরাফাত জানান, মহাসড়‌কে গা‌ড়ির ব‌্যাপক চাপ র‌য়ে‌ছে। ত‌বে গা‌ড়ি কোথাও থে‌মে নেই। ৫‌ কি‌লো‌মিটার গ‌তি‌তে সড়‌কে যানবাহন চলাচল কর‌ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here