ঈদযাত্রার শেষদিনে শিমুলিয়ায় কমেছে যাত্রী চাপ, চলছে ১৬ ফেরি

নিজস্ব প্রতিনিধিঃমুন্সিগঞ্জের শিমুলিয়ায় ঘাটে গত কয়েকদিনের তুলনায় যাত্রীর চাপ কিছুটা কমেছে। বৃহস্পতিবার (১৩ মে) সকাল থেকে ১৬ টি ফেরি নিয়মিত যাত্রী ও যানবাহন নিয়ে ঘাট ছেড়ে যাচ্ছে। একটি ফেরি ছেড়ে যাওয়ার পর কিছু মানুষ জড়ো হলেও অরেক ফেরি ঘাটে ভেড়ার সঙ্গে সঙ্গে মানুষ ফেরিতে উঠে ঘাট পার হচ্ছে।

এদিকে শিমুলিয়া ঘাটের প্রবেশমুখের বিভিন্ন পয়েন্টে চেকপোস্টের পাশাপাশি আজ ঘাটে শৃঙ্খলা রক্ষায় বাড়ানো হয়েছে অতিরিক্ত পুলিশ। পাশাপাশি কাজ করছে বিজিবি। তারা ঘাটে মোটরসাইকেল, অ্যাম্বুলেন্স, প্রাইভেটকার ছাড়া কোনো যানবাহন ঢুকতে দিচ্ছে না।

ফলে যাত্রীদের নিজেদের মালামাল নিয়ে এক কিলোমিটার হেঁটেই ঘাটে এসে ফেরিতে উঠতে হচ্ছে। ঘাটে বর্তমানে ৩০০-৪০০ পণ্যবাহী গাড়ি ও কিছু প্রাইভেটকার রয়েছে।

সরেজমিন সকালে দেখা যায়, ঘাটে প্রবেশের সবগুলো পথেই জনস্রোত। দীর্ঘ কিলোমিটার হেঁটে হেঁটেই যাত্রীরা ঘাটে উপস্থিত হচ্ছেন যাত্রীরা। তবে গত কয়েকদিনের চেয়ে ঘাটে আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা বাড়ানো হয়েছে। প্রতিটি ফেরিতেই যাত্রী-যানবাহনকে নিয়মতান্ত্রিকভাবে উঠানো হচ্ছে। এতে পন্টুনে জটলা ও ভোগান্তি কমে এসেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী সংখ্যা বাড়ছে।

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, শিমুলিয়ার তিনটি ফেরিঘাটই সচল রয়েছে। নৌরুটে বর্তমানে ডাম্প, রোরো ও মাঝারি আকৃতির ১৬টি ফেরি চলাচল করছে।

এ ব্যাপারে মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন জানান, বর্তমানে ঘাটে ১৬টি ফেরি চলছে। ৩০০-৪০০ গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। মানুষের চাপ আজ অনেকটাই কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here