চাঁদা দাবির অভিযোগে কাউন্সিলরসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

গাজীপুর প্রতিনিধি:গাজীপুর সিটি কর্পোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডলসহ ২৫ জনের বিরুদ্ধে পাঁচ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার বিকেলে কাশিমপুর থানায় কেইসি কারখানার ব্যবস্থাপক মো ইমতিয়াজ এ মামলা দায়ের করেন। কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) দীপংকর রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

মুঠোফোনে তিনি বলেন, ‘মামলায় কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা আব্দুল গনি, আবুল কাশেমসহ মোট ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ মামলায় আছিম উদ্দিন নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।’

কেইসি কারখানার এমডি মো. ফারুক আহমেদ জানান, কাউন্সিলরের নেতৃত্বে অভিযুক্তরা দুই বছর যাবৎ বিভিন্নভাবে চাঁদা দাবি করে আসছিলেন। বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা করলেও কাউন্সিলর ও তার লোকজন নিয়মিত হুমকি দিয়েছেন। সবশেষ ঈদ উপলক্ষে ৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। টাকা দিতে অস্বীকার করায় একপর্যায়ে কারখানায় শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করা হয়। চাঁদা না দিলে কারখানার আরও বড় ধরনের ক্ষতি করার হুমকি দেন অভিযুক্তরা।

তিনি আরও জানান, মারধরের প্রতিবাদে কারখানার শ্রমিকরা ৩ ও ৪ মে ঢাকা ইপিজেড সংলগ্ন সড়ক অবরোধ করেন। কারখানা ও শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে তিনি মামলা দায়ের করেছেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করেন। মুঠোফোনে তিন বলেন, ‘রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্যই ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা করা হয়েছে।’

এ ব্যাপারে কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব এ খোদা বলেন, ‘সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলাটি চলবে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here