মামুনুল হকের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা

নিজস্ব প্রতিনিধিঃনারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি রিসোর্টে নারীসহ হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হককে অবরুদ্ধের জেরে সেখানে তাণ্ডব চালানো হয়। এ ঘটনায় মামুনুল হকসহ ৪১ জনের নামে সোনারগাঁ থানায় মামলা করেছে পুলিশ।

বুধবার (৭ এপ্রিল) দুপুরে সোনারগাঁ থানায় দুই পুলিশ কর্মকর্তা বাদী হয়ে দুটি ও হেফাজত নেতাকর্মীদের হামলায় আহত হাবিবুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান মামলার দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মো. হাফিজুর রহমান বলেন, হেফাজতের তাণ্ডবের ঘটনায় সোনারগাঁ থানায় তিনটি মামলা নেওয়া হয়েছে। মামলা তিনটিতে প্রায় সাড়ে পাঁচশো ব্যক্তিকে আসামি করা হয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে আসামি শনাক্ত করে নাম ঠিকানা অর্ন্তভুক্ত করা হবে। এ ঘটনায় এজহারভুক্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের কাজে বাধা, হামলা ও ভাঙচুরের ঘটনায় সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াউর রহমান বাদী হয়ে মামুনুল হককে প্রধান আসামি করে ৪১ জনের নাম উল্লেখ করে ও সন্ত্রাসবিরোধী আইনে আরিফ হাওলাদার বাদী হয়ে মামুনুল হককে প্রধান আসামি করে ৪২ জনের নাম উল্লেখ করে আরও একটি মামলা দায়ের করেন। এছাড়াও ৫ শতাধিক অজ্ঞাতনামা ব্যক্তিকে এ দুই মামলায় আসামি করা হয়েছে।

অন্যদিকে শনিবার মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার ঘটনার তথ্য সংগ্রহ করতে যাওয়া স্থানীয় হাবিবুর রহমানকে মামুনুল হকের দাড়ি ধরে টান দেওয়ার অভিযোগ তুলে সনমান্দি ইউনিয়নের ভাটিরচর গ্রামে তার ওপর হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় মামুনুল হককে প্রধান আসামি ও ১৭ জনের নাম উল্লেখসহ ৭০-৮০ জনকে আসামি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here