বরিশালে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠণ

নিজস্ব প্রতিনিধিঃ“জেগে ওঠো বাংলার বিবেক” শ্লোগানকে সামনে রেখে পেশাদার সাংবাদিকদের ওপর সংবাদ প্রকাশের জেরধরে অব্যাহত নির্যাতন, মিথ্যে মামলা দিয়ে হয়রানী ও অধিকার রক্ষায় বরিশালে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠণ করা হয়েছে।
বুধবার দুপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে জানা গেছে, মঙ্গলবার রাতে নগরীতে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সভায় সাংবাদিক মাসুদ রানাকে সভাপতি ও আরিফ হোসেনকে সাধারণ সম্পাদক এবং মশিউর রহমান মন্টুকে সাংগঠনিক সম্পাদক করে দুই বছরের জন্য ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করা হয়েছে।
কমিটিতে নির্যাতিত সাংবাদিকদের বিনামূল্যে আইনি সহায়তা দিতে লিগ্যাল এডভাইজার হিসেবে স্থান পেয়েছেন বরিশাল জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট আবদুল ওয়াদুদ হাওলাদার ও অ্যাডভোকেট আবদুর রাশেদ জমাদ্দার। কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সাংবাদিক আফছার উদ্দিন মৃধা, হেলাল উদ্দিন, আহমেদ কাওছার ক্ষৌনিশ। যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রোকন, বেল্লাল হোসেন, শাহাদাত তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক রিয়াজ পাটোয়ারী, এইচএম হেলাল, দপ্তর সম্পাদক এমআর শুভ, সহ-দপ্তর সম্পাদক আহমেদ বায়েজিদ, প্রচার সম্পাদক লিটন বায়েজিদ, মহিলা বিষয়ক সম্পাদক সুমাইয়া জিসান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল শাহিন, কোষাধ্যক্ষ মিজান পলাশ, পাঠাগার সম্পাদক রিয়াজ আকন, তথ্য প্রযুক্তি সম্পাদক ফিরোজ গাজী।
অন্যদিকে নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন খোকন আহম্মেদ হীরা, শামিম আহমেদ, এম সালাউদ্দিন, কাইউম হোসেন, আরিফুর রহমান, আনোয়ার হোসেন, জহুরুল ইসলাম জহির, রাহাদ সুমন, কেএম আজাদ রহমান, মোঃ জহির খান, আল-আমিন, ইউসুফ আলী সৈকত, এইচএম মনিরুজ্জামান ও জুয়েল তালুকদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here