পিকে হালদারসহ ১২৯ জনকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিনিধিঃপ্রায় সাড়ে ৪৩৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিদেশে পালিয়ে থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারসহ ১২৯ জনকে আগামী ২৪ ও ২৫ মে হাইকোর্টে হাজির হতে নির্দেশ দিয়েছেন।

বুধবার (৭ এপ্রিল) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন একক হাইকোর্ট বেঞ্চের স্বক্ষরের পর লিখিত আদেশ প্রকাশ করা হয়।

অন্যদিকে দুদকের একটি সূত্র জানায়, ইন্টারন্যাশনাল লিজিং ওেএফএএস ফাইন্যান্স থেকে দেড় হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে পি কে হালদারসহ ২০টির মতো কাগুজে প্রতিষ্ঠানের আরও অন্তত ৭০ জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে দুর্নীতি দমন কমিশন দুদক।

এছাড়া প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে এখন পর্যন্ত ১৫টি মামলা করেছে দুদক। সেই সঙ্গে তার দুই বান্ধবীসহ ১১ জনকে গ্রেফতার করতে সমর্থ হয়েছে সংস্থাটি। আর এসব মামলা তদন্ত করছেন দুদক উপ পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বাধীন একটি দল।

গত ২০২০ সালে দেশের কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে পিকে হালদারের ২৫ সহযোগীকে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট। এছাড়া চলতি বছরে তার সঙ্গে সংশ্লিষ্ট ৪৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।

এছাড়া চলতি বছরের ৮ জানুয়ারি আদালতের রায়ে ইন্টারপোলের মাধ্যমে পিকে হালদারকে গ্রেপ্তার করতে রেড এলার্ট জারি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here