কাঠমিস্ত্রির সাংবাদিক পরিচয়ে প্রতারণা, অবশেষে পুলিশে জালে ধরা

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা থেকে মঞ্জু মিয়া (৩০) নামে এক ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। গত রোববার (৪ এপ্রিল) রাত ১১টার দিকে তাকে কর্মধা থেকে আটক করে থানায় নিয়ে যায় কুলাউড়া থানা পুলিশ।আটকৃত ব্যক্তি উপজেলার কর্মধা ইউনিয়নের দোয়াল গ্রামের মৃত হবিবউল্লার ছেলে।

থানা পুলিশ সূত্রে জানা যায়, রোববার রাতে কর্মধায় মঞ্জু মিয়ার করা একটি অভিযোগের তদন্তে যান কুলাউড়া থানার এসআই আব্দুর রহিম জিবান। সেখানে গিয়ে তিনি মঞ্জুকে খবর দেন। পরে বিভিন্ন বিষয় নিয়ে তার সাথে কথা বলার একপর্যায়ে তার কথাবার্তায় পুলিশ তাকে সন্দেহ করে। পরে স্থানীয়দের কাছ থেকে পুলিশ তার পরিচয় জানতে চাইলে সে ‘কাঠমিস্ত্রি’ ও প্রতারক বলে পুলিশকে জানান তারা।

প্রতারক ভুয়া সাংবাদিক মঞ্জুকে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন প্রতারণার শিকার মোহাম্মদ রফিক মিয়া, আছকির মিয়া, ফারুক মিয়া, জব্বার মিয়া, আব্দুস সত্তার ও মাসুক মিয়া। ভুয়া সাংবাদিক পুলিশকে বলেন, সে বিভিন্ন সময়ে পিস্তল এবং ওয়ারল্যাস নিয়ে সচিবের পিএস ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের জমির জায়গা ও জমির কাগজপত্র ঠিক করার নাম করে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় জানান, সে অনেক বড় প্রতারক। সে কাঠমিস্ত্রি পেশায় থাকার পরও অনেক মানুষকে ভয়ভীতি দেখিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। থানায় তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here