বাবুগঞ্জের নির্মিত হচ্ছে আধুনিক আব্দুল্লাহ ক্লিন এন্ড হসপিটাল

বাবুগঞ্জ  প্রতিনিধি: বরিশাল বাবুগঞ্জের চাঁদ পাশা ইউনিয়নে আরিজাকালিকাপুর ময়দানে হাট সংলঙ্গ নির্মিত হতে যাচ্ছে আধুনিক চিকিৎসা সেবা নিয়ে আব্দুল্লাহ ক্লিনিক এন্ড হসপিটাল পাশাপাশি থাকবে নাসিং ইনস্টিটিউট ।

প্রায় এক একর জমির উপর নির্মিত হসপিটালটি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রকৌশলী মোঃ রেজাউল করিম মজনু বলেছেন গ্রাম গঞ্জের সাধারণ জনগণের কাছে স্বল্প খরচে আধুনিক চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে গত ২৮ ফেব্রুয়ারি ২০২০ হসপিটালের কাজ শুরু করা হয় কিন্তূ মহামারী করোনাভাইরাস এর কারণে কাজের গতি কমে গেলেও ২০২২সালে পয়লা জানুয়ারি হসপিটাল উদ্বোধন করব এ লক্ষ্যে কাজ করা হচ্ছে।

এ হসপিটালে থাকবে আলাদা ইমারজেন্সি আউট ডোর অপারেশন থিয়েটার সহ ইনডোর সুবিধা। থাকবে তথ্যপ্রযুক্তি সংযুক্ত আধুনিক সকল প্যাথলজি পরীক্ষা ডিজিটাল এক্সরে আলট্রাসনোগ্রাফি, ইকো, ইসিজি ,ব্লাড ব্যাংক ,সহ সকল আধুনিক চিকিৎসা সেবা ও পরীক্ষা-নিরীক্ষা ২৪ঘন্টা জরুরী সেবার জন্য থাকবে সার্বক্ষণিক তিনজন ডাক্তার, ঢাকা মেডিকেল কলেজের ও বরিশাল শের-ই-বাঙলা মেডিকেল কলেজের বিশেষজ্ঞ ডাক্তাররা চেম্বার ও বিভিন্ন অপারেশন করবেন। নদী পথে রুগী আনা নেয়ার জন্য থাকবে সি এম্বুলেন্স সহ একাধিক এম্বুলেন্স। হসপিটালের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে থাকবেন মিসেস শার্লিন ফারজানা ঊর্মি। পরিচালক এমডি আসাদুজ্জামান রানা বলেন আমাদের হসপিটালের ভবনের ৭৫% কাজ সম্পন্ন হয়েছে আমরা দ্রুত গতিতে প্রাথমিকভাবে উদ্বোধন করে আউটডোর এর কাজ শুরু করব পর্যাক্রমে বহুতল ভবনের ও আধুনিক একটি নার্সিং ইনস্টিটিউট কাজ চলবে।
গত ৪ এপ্রিল বিকেলে হসপিটালিটি পরিদর্শন করেন সিকদার ইলেকট্রিক এর স্বত্বাধিকারী ও আলোকিত কণ্ঠ পত্রিকার প্রধান সম্পাদক মোঃ আরিফুর রহমান শিমুল সিকদার, হাওলাদার ব্রিকস ম্যানুফেকচার কোম্পানি স্বত্বাধিকারী মোঃ সাইদুর রহমান শাকিল, আলোকিত কণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক প্রভাষক সাইফুল রহিম। সাউথ আফ্রিকার প্রবাসী মোঃ সাদাত সিকদার,এসময় উপস্থিত ছিলেন আব্দুল্লাহ ক্লিন এন্ড হসপিটাল এর প্রতিষ্ঠিত চেয়ারম্যান প্রকৌশলী মোঃ রেজাউল করিম মজনু ও পরিচালক মো: আসাদুজ্জামান রানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here