পটুয়াখালী সমুদ্র সৈকত কুয়াকাটা ১৫ দিন বন্ধের ঘোষণা

সাঈদ ইব্রাহিম,পটুয়াখালী দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় পটুয়াখালীর পর্যটনকেন্দ্র কুয়াকাটায় সব আবাসিক হোটেল ও রেস্তোরাঁ ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে পটুয়াখালী জেলা প্রশাসন।

করোনা সংক্রমণ রোধে পর্যটনকেন্দ্র কুয়াকাটা ১৫ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেল জেলা প্রশাসন দরবার হলে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।১ এপ্রিল থেকে এ নির্দেশনা কার্যকর হবে বলে নিশ্চিত করেন জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী।

জেলা প্রশাসন দরবার হলে করোনা মোকাবিলায় সরকার ঘোষিত ১৮ দফা বাস্তবায়নের জন্য সভায় সংশ্লিষ্ট সব দপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়।
জেলা প্রশাসক জানান, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবার বাড়ছে। পর্যটনকেন্দ্র হওয়ায় কুয়াকাটায় দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটক আসে। বিষয়টি মাথায় রেখে ১৫ দিনের জন্য কুয়াকাটার সব আবাসিক হোটেল ও রেস্তোরাঁ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে

জেলা প্রশাসনের এ ঘোষণার পরপরই কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ গোটা পর্যটন এলাকায় মাইকিং করেন।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহীদুল হক জানান, তারা ইতোমধ্যে কুয়াকাটার আবাসিক হোটেল ও রেস্তোরাঁ কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা কঠোরভাবে মানতে নির্দেশ দিয়েছেন।

কুয়াকাটা হোটেল-মোটেল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব শরীফ বলেন, ‘আমরা এখানকার সকল হোটের মালিকদের সরকারের ঘোষণা জানিয়ে দিয়েছি। পাশাপাশি অগ্রিম বুকিং যা ছিল, সেগুলোও বাতিল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here