গাড়ি পোড়ানোর নির্দেশনার দায়ে আটক নিপুণ রায় চৌধুরী

নিজস্ব প্রতিনিধিঃহেফাজতে ইসলামের ডাকা হরতালে গাড়িতে অগ্নিসংযোগের সরাসরি নির্দেশনা দেওয়ার অভিযোগে বিএনপি নেত্রী নিপুণ রায় চৌধুরীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার (২৮ মার্চ) বিকেলে রায়েরবাজারের নিজ বাসা থেকে বিএনপির এ নেত্রীকে আটক করা হয় বলে নিশ্চিত করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র জানায়, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরী হেফাজতে ইসলামের হরতালে তার দলীয় ক্যাডারদের গাড়ি পোড়ানোর নির্দেশনা দেন। নিপুণ রায়ের নির্দেশনা পালনকারী কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমানকেও এরই মধ্যে আটক করা হয়েছে।

সূত্র আরো জানায়, নিপুণ রায় চৌধুরী কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমান, খোরশেদ ও শাহীনকে মোবাইলে হরতালে বাসে বা যেকোনো যানবাহনে আগুন লাগিয়ে তা ভিডিও করে তাকে পাঠাতে বলেন। আর এ নির্দেশনার ফলে শাহীন একটি বাসে আগুন লাগানোর কথা স্বীকার করেছেন, তবে তাৎক্ষণিকভাবে পুলিশ চলে আসায় ভিডিও করতে ব্যর্থ হন তিনি। এছাড়া স্থানীয় বিএনপি নেতা ও নিপুণ রায়ের অনুসারী আরমান ও খোরশেদ গাড়িতে আগুন ধরান এবং ছবি নিপুণের হোয়াটসঅ্যাপে পাঠান।

জানা গেছে, শনিবার (২৭ মার্চ) রাতে ও দিনে নিপুণ রায়ের নির্দেশনা অনুযায়ী কেরানীগঞ্জের বিএনপি নেতা আরমান, খোরশেদ ও শাহীন মালিবাগ ও সায়েদাবাদে বাসে আগুন দেন।

নিপুণ রায় চৌধুরী গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ এবং বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here