ডিআইজ মিজারের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১২ এপ্রিল

নিজস্ব প্রতিনিধিঃঅবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পুলিশের বরখাস্ত হওয়া ডিআইজি মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য গ্রহণ আগামী ১২ এপ্রিল।

মঙ্গলবার (২৩ মার্চ) তাদের বিরুদ্ধে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে বেসিক ব্যাংকের দুই কর্মকর্তা সাক্ষ্য দিয়েছেন। তাদের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আগামী ১২ এপ্রিল পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। এ নিয়ে মামলায় চার্জশিটভুক্ত ৩৩ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

সাক্ষীরা হলেন- বেসিক ব্যাংকের প্রধান শাখার (মতিঝিল) মহাব্যবস্থাপক মমিনুল হক এবং অপারেশন ম্যানেজার এএম সাহেদ। অপরদিকে অন্য আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

আসামিদের মধ্যে ডিআজি মিজান ও মাহমুদুল হাসান কারাগারে রয়েছেন। এদিন তাদের আদালতে হাজির করা হয়। আর রত্মা রহমান ও মাহবুবুর রহমান পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

গত বছরের ২০ অক্টোবর আসামিদের বিরুদ্ধ অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

জানা গেছে, ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ উঠে আসামিদের বিরুদ্ধে। অনুসন্ধান শেষে ২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here