পল্লবী থানায় বোমা বিস্ফোরণ: প্রতিবেদন ২৬ এপ্রিল

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর পল্লবী থানায বোমা বিস্ফোরণের ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৩ মার্চ) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল কিন্তু মামলার তদন্ত কর্মকতা এদিন প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডলের আদালত নতুন এই দিন ধার্য করেন।

গত ২৮ জুলাই গভীর রাতে পল্লবী থানা পুলিশ কালশী কবরস্থানে অভিযান চালিয়ে আসামি রফিকুল ইসলাম, সহিদুল ইসলাম ও মোশাররফ হোসেনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে দুটি পিস্তল, চারটি গুলি ও ওজন মাপার একটি যন্ত্র পাওয়া যায়।

পরে তাদেরকে থানায় আনা হয়। তাদের কাছ থেকে ওজন মাপার যন্ত্র থাকা নিয়ে সন্দেহ হওয়ায় পুলিশের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ ইউনিটকে খবর দেয়া হয়।

কিছুক্ষণের মধ্যে ইউনিটের সদস্যরা থানার পরিদর্শক ইমরানুলের কক্ষে নিয়ে সেটি পরীক্ষা করেন। কিন্তু কিছু বুঝতে পারছিলেন না। আরও পরীক্ষার জন্য কিছু যন্ত্রপাতির দরকার ছিল। সেজন্য ইউনিটের অন্য সদস্যদের খবর দেয়া হয়। তারা পৌঁছানোর আগেই থানার ভেতরে সেটি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে পল্লবী থানার পরিদর্শক (অভিযান) ইমরানুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) সজীব খান, শিক্ষানবিশ উপ-পরিদর্শক (এসআই) রুমি তাব্রেজ হায়দার ও অঙ্কুশ কুমার দাস ও বেসামরিক ব্যক্তি রিয়াজুল ইসলাম আহত হন।

এরপর গত ২৯ জুলাই পল্লবী থানায় অস্ত্র ও বোমা বিস্ফোরণের ঘটনায় আসামিদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here