মোদী বিরোধী মিছিলে ছাত্রলীগ-ছাত্রজোটের সংঘর্ষে রক্তারক্তি, রণক্ষেত্র ঢাবি

ঢাবি প্রতিনিধিঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রগতিশীল ছাত্রজোটের পূর্বঘোষিত কর্মসূচিতে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এসময় প্রায় ১৫-২০ মিনিট ধরে উভয়পক্ষে হেলমেট, ইট, ডাব ছোড়াছুটিতে রণক্ষেত্রে পরিণত হয় গোটা এলাকা।

মঙ্গলবার (২৩ মার্চ) টিএসসি সংলগ্ন মোদীর প্রতীকী কুশপুত্তলিকা দাহ করার সময় ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালায়।

এরপর ছাত্র জোটের নেতাকর্মীরা টিএসসি থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ ঘুরে আবার টিএসসির পাশে ডাসে আসলে দ্বিতীয় দফায় হামলা চালায় ছাত্রলীগ।

এর আগে প্রথমবার হামলায় জোটের নেতাকর্মীদের কাছ থেকে কুশপুত্তলিকা কেড়ে নিলে তারা মোদীর ছবিতে আগুন ধরিয়ে দেয়। পরে ফের হামলা চালায় ছাত্রলীগ।

হামলা পাল্টা হামলায় প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মী, সাংবাদিক ও পথচারীসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে বলে জানা গেছে।

ঘটনাস্থলে মাথা ফেটে রক্তাক্ত অবস্থায় ছাত্র জোটের এক নারী কর্মীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিতে দেখা গেছে। এছাড়াও ছাত্রলীগের হামলায় ছাত্র ইউনিয়নের সাময়িক বহিষ্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু ও ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স গুরুতর আহত হন।

এর আগে বঙ্গবন্ধুকে গান্ধী শান্তি পদকে ভূষিত করায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে সমাবেশ করে ছাত্রলীগ। তার আগে দুপুরে ছাত্র ফেডারেশনের কর্মসূচি শুরুর আগ মুহূর্তে ছাত্রলীগের বিরুদ্ধে দাহের জন্য রাখা মোদীর কুশপুতুল ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here