বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ক্রীড়া সংগঠক ছিলেন

দিনাজপুর প্রতিনিধিঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যেমন বলিষ্ঠ নেতৃত্ব, সাহস ও দেশপ্রেম ছিল। ঠিক তেমনি তিনি ছিলেন একজন ক্রীড়া সংগঠক। তাঁর স্বপ্নছিল এ স্বাধীন বাংলাদেশ একদিন সোনার বাংলা হবে। তাঁর সেই স্বপ্ন পূরণ করতে চলেছে তাঁর যোগ্য উত্তরসূরী বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা। তাঁর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাড়িয়েছে। শেখ হাসিনা আমাদের বিশ্বের দরবারে সম্মানিত করেছে। আমরা গর্ব করে এখন বলতে পারি আমরা বাংলাদেশের নাগরিক। শুধু ক্রীড়াঙ্গণ নয় বাংলাদেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন ও শান্তির সুবাতাস বইছে।
বৃহস্পতিবার বিকালে বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবল টুর্ণামেন্ট-২০২১ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও উপজেলা আওয়ামী লীগের সার্বিক সহযোগীতায় এ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্র্বাহী কর্মকর্তা ও ক্রীড়া সংস্থার সভাপতি জিনাত রহমানের সভাপতিত্বে এবং ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল মালেকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ সবুজার সিদ্দিক সাগর, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাবের মোঃ সোয়াইব, কর্মকর্তা ইনচার্জ শেখ নাসিব হাবিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল মোকাদ্দেস, উপজেলা পৌর আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেন সাজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান ভুট্টু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম অরু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, আল্লামা আজাদ ইকবাল লাবু, সাংগঠনিক সম্পাদক বিভূতি ভূষণ সরকার, লায়লা আরজুমান্দ বানু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম শফিক। এছাড়াও অনুষ্ঠান সঞ্চালনায় সহযোগিতা করেন উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোস্তাফিজার রহমান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সারওয়ারুল ইসলাম রাসেল। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধম্যে পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে টুর্ণামেন্টের শুভ সূচনা, মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন ও অতিথিবৃন্দের বক্তব্য পেশ করা হয়। পরে ধারাভাষ্যকার মোঃ রাজুর ধারাভাষ্যে প্রতিদ্বন্দীতাপূর্ণ টুর্ণামেন্টটি অনুষ্ঠিত হয়। টুর্ণামেন্টে বিরল শংকরপুর মিতালী সংঘ ৪-২ গোলের ব্যবধানে ট্রাইব্রেকারে কাহারোল উপজেলার নশিপুর দশমাইল ফুটবল একাডেমিকে পরাজিত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here