সারাদেশে সাংবাদিক নির্যাতন ও হত্যার প্রতিবাদে কলম বিরতি

এম মনিরুজ্জামান হিরোন,বাউফলঃবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পটুয়াখালী জেলা শাখার সভাপতি ও বাউফল প্রেসক্লাব সাবেক সভাপতি হারুন অর রশিদ খান সহ সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন ও হত্যার প্রতিবাদে কলম বিরতি পালন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বাউফল শাখার সাংবাদিকবৃন্দ। মঙ্গলবার ২মার্চ বাউফল উপজেলা চত্তরে সকাল ৮টা থেকে দৃপুর ২টা পর্যন্ত বিএমএসএফ বাউফল শাখার আয়োজনে এ কলম বিরতি কর্মসূচী পালন করা হয়।

সম্প্রতি নোয়াখালীর কম্পানিগঞ্জে তরুণ সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কির পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং রাজনৈতিক সহিংসতায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পটুয়াখালী জেলা শাখার সভাপতি দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ এর বাউফল প্রতিনিধি মোঃ হারুন অর রশিদ খাঁন হামলার শিকার হন। দেশব‍্যাপী সংবাদ সংগ্রহকালে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক হামলা-মামলা, গুম ও খুনের শিকার হচ্ছে। সাংবাদিক নির্যাতন এখন উৎসবে পরিনত হতে যাচ্ছে এহেন পরিস্থিতি বন্ধের দাবিতে “বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম” এর কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক বাউফল মফাস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে এই কলম বিরতি কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করেছেন অনেকেই।

কলম বিরতি কর্মসূচীতে সংবাদিক হারুন অর রশিদসহ সারাদেশে সাংবাদিকদের হামলার তীব্রনিন্দা, প্রতিবাদ ও হামলাকরীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবীতে উপস্থিত ছিলেন, সংগঠনের আহবায়ক অতুল চন্দ্র পাল (দৈনিক ভোরের কাগজ), বাউফল প্রেসক্লাব সদস্য জিতেন্দ্র নাথ রায় (দৈনিক সমকাল), প্রেসক্লাব যুগ্ম সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন (দৈনিক মানব কন্ঠ), প্রেসক্লাব সদস্য
আরেফিন সহিদ (দৈনিক যুগান্তর), প্রেসক্লাব প্রচার ও প্রকাশনা সম্পাদক এম মনিরুজ্জামান হিরোন (দৈনিক সকালের সময়), বাউফল সাংবাদিক ইউনিয়নের সদস্য এম.এ হান্নান (দৈনিক স্বদেশ প্রতিদিন), মো. সোহরাব হোসেন (বাংলাদেশ বেতার), কহিনুর বেগম (অপরাধ অনুসন্ধান), মো. জাহিদুল ইসলাম (দৈনিক দেশ বার্তা), মো. শফিকুল ইসলাম (বরিশালের কথা), মো. ইমাম হোসেন মনা (প্রতিদিনের কণ্ঠ) ও মো. আরিফুল ইসলাম (দৈনিক জাগরণ), মো. দুলাল হোসেন (দৈনিক সরেজমিন) দৈনিক ‘জনতার ইশতেহার’ এর পটুয়াখালী জেলা প্রতিনিধি মোঃ সাইদুর রহমান প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here