ছাত্রলীগ নেতার বরিশাল জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাওয়ার গুঞ্জন, তৃনমূলে হতাশা

নিজস্ব প্রতিনিধিঃদীর্ঘদিন পরে বরিশাল জেলা ছাত্রদলের পুনাঙ্গ কমিটি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে আর এই সম্ভাবনা থেকেই প্রকাশ পাচ্ছে নানা অনিয়ম দুর্নীতির তথ্য, সেই সাথে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত এমন ছেলেদের নাম কমিটিতে আসার গুঞ্জনে তৃনমুল নেতাকর্মীরা হতাশা প্রকাশ করেছেন। অভিযোগ সুত্রে যানা যায় বরিশাল ৪ আসনের মেহেন্দিগঞ্জ উপজেলার ১ নং আন্ধারমানিক ইউনিয়ন ছাত্রদলের ২০১৩ সালে হওয়া আহবায়ক কমিটির ১৪ নং যুগ্ন আহবায়ক সুমন রাড়ী কমিটি পাওয়ার পর থেকে কোন দলীয় প্রোগ্রামে অংশগ্রহণ না করে কমিটি পাওয়ার কিছুদিন পরেই সে প্রবাসে (সিঙ্গাপুর) গমন করেন,৫ বছরের অধিক সময় প্রবাস জীবন পার করে দেশে ফিরে বাংলাদেশ আওয়ামীলীগ এর সহযোগী সংগঠন ছাত্রলীগে যোগদান করে এবং প্রতিটি মিছিল মিটিংয়ে অংশগ্রহণ করে।
দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করে কোন পদ না পেয়ে যখন তিনি দিশেহারা, এমন সময়ে (সম্প্রতি) বরিশাল জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি হওয়ার কথা শুনে সুমন রাড়ী বিএনপি’র এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় লক্ষাধিক টাকার বিনিময়ে সুনিশ্চিত করেছে জেলা ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদ বলেছেন একাধিক নেতাকর্মী
যেখানে তার নাম দেয়া হয়েছে মাহমুদুর রহমান সুমন।
এ খবর মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরহাট থানার আওতাধীন ৫ ইউনিয়নের ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক আলোড়ন ও তোলপাড় সৃষ্টি করে।
ছাত্রদলের নেতাকর্মীদের দাবি, এই সুমন ছাত্রলীগে যোগদান করে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ছাত্রদলের অসংখ্য নেতাকর্মীদের নির্যাতন ও এলাকাছাড়া করেছে। এসব সুবিধাবাদী চরিত্রহীন ছেলেপেলে যদি বরিশাল জেলা ছাত্রদলের মত বৃহৎ প্লাটফর্মে গিয়ে পদ পায়, তবে ত্যাগী, নির্যাতিত সক্রিয় ছাত্রদল নেতাকর্মী রাজনীতি ছেড়ে এলাকা ত্যাগ করা ছাড়া বিকল্প কোন পথ থাকবে না।
বিষয়টিতে আরো ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেছে স্থানীয় বিএনপি সহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তাদের দাবি এসকল সুবিধাবাদী ছেলেরা দলে যায়গা পেলে সংগঠন ক্ষতিগ্রস্থ হবে। মাহমুদুর রহমান সুমন রাড়ী ছাত্রলীগ নেতা কি না তা নিশ্চিত হতে আন্দারমানিক ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু নাইমকে তার ছবি দেখিয়ে প্রশ্ন করা হলে তিনি দাবী করেন মাহমুদুর রহমান সুমন রাড়ী তাদেরই সংগঠনের নেতা। এ ব্যাপারে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও বরিশাল বিভাগীয় প্রধান মিজানুর রহমান বাপ্পি এর নিকট জানতে চাইলে তিনি বলেন ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকা এমন ছেলেদের বরিশাল জেলা ছাত্রদলের কমিটিতে অন্তর্ভুক্ত করার প্রশ্নই আসে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here