গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ব্যাপক লাঠিপেটা পুলিশে

নিজস্ব প্রতিনিধিঃপরীক্ষার দাবিতে সড়ক অবরোধ করা রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের লাঠিপেটা করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে দুপুর ১২টার দিকে শিক্ষার্থীদের ওপর চড়াও হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এসময় সড়ক থেকে তাদের সরিয়ে দেয়া হয়। পরে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

সবশেষ বিকেল ৫টায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত বিক্ষোভ চলছিল। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের বিক্ষোভরত শিক্ষার্থীরা বলছেন, তারা শান্তিপূর্ণভাবে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু কোনও কারণ ছাড়াই পুলিশ তাদের লাঠিপেটা করে। তাদের সঙ্গে কোনও প্রকার কথা না বলেই হামলা চালায় পুলিশ। এসময় তাদেরকে সড়ক থেকে উঠিয়ে দেয়া হয়।

এরইমধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ ইসমাত রুমিনা। তবে শিক্ষার্থীদের বোঝাতে ব্যর্থ হয়ে তিনি ফিরে গেছেন। বিকেল ৫টা নাগাদ অধ্যক্ষসহ অন্য শিক্ষকরা কলেজে অবস্থান করছিলেন।

এ বিষয়ে অধ্যক্ষ ইসমাত রুমিনা বলেছেন, ‘শিক্ষার্থীদের আমাদের সঙ্গে কথা না বলেই আন্দোলন শুরু করেছে। তারা চাইছে শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে দিকনির্দেশনা আসুক। আমরা অভিযোগগুলো লিখিত আকারে দিতে বলেছি।’

শিক্ষার্থীদের ওপর লাঠিপেটা বিষয়ে জানতে চাইলে লালবাগ থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক ফিরোজ জানান, শিক্ষার্থীদের ওপর কোনও ধরনের লাঠিপেটা করা হয়নি। এমন কোনও ঘটনাই ঘটেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here