ববি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিনিধিঃবরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে বরিশাল মেট্রো পুলিশ। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল রুমি বিষয়টি জানিয়েছেন।

 

গ্রেপ্তাররা হলেন- সাউথ বেঙ্গল পরিবহনের হেলপার মো. ফিরোজ মুন্সী ও এমকে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রনি। এর দুজনেই রুপাতলী এলাকার বাসিন্দা। এদের দুজনকেই একটি বাসের মধ্যে থেকে গ্রেপ্তার করা হয়।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি )নুরুল ইসলাম জানান, মঙ্গলবার গভীর রাতে নগরীর রুপাতলী হাউজিং এলাকায় বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মেসে হামলা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের মামলা দায়ের করে। এরপর হামলাকারীদের খুঁজতে অভিযান পরিচালনা করে পুলিশ। অভিযানে শুক্রবার গভীর রাতে রুপাতলী বাসস্ট্যান্ডের এক বাস থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হামলার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এছাড়া অপর হামলাকারীদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে রুপাতলী বিআরটিসি বাস কাউন্টারে লাঞ্ছিত করা হয় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে। এরপর রাতে রুপাতলী হাউজিং এলাকার মেসে হামলা চালানোর অভিযোগ ওঠে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে। এতে ১১ শিক্ষার্থী গুরুত্বর আহত হয়। পরেরদিন বুধবার সকাল থেকে ঢাকা কুয়াকাটা মহাসড়ক অবরোধ করা হয়। ১০ ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়। হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা দায়েরের পর সেই মামলা প্রত্যাখান করে পুনরায় শুক্রবার সড়ক অবরোধ ও মশাল মিছিল করে শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here