কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই সরকারি গাছ কর্তন

ইরুল ইসলাম বাসিত; পাবনা:পাবনার সাঁথিয়ায় সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের অনুমতি ছাড়াই ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য দৌলতপুর ইমাম হোসাইন একাডেমীর ৩টা মেহগনি গাছ কেটে নিল প্রধান শিক্ষক।
অভিযোগে জানা যায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই প্রায় ১ লক্ষ টাকা মুল্যের ৩ টি মেহগনি গাছ তার ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য কেটে নিয়েছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক। পরে সে গাছগুলো চেরাই করার জন্য সাঁথিয়া বাজারে ‘স’ মিলে স্তুপ করে রাখা হয়।
এ ব্যাপারে সাঁথিয়া সামাজিক বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, ওই বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে কেউ কোন আবেদন বা অনুমতি নেন নাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল আহমেদ জানান, আমি খবর পেয়ে মঙ্গলবার সকালে ‘স’ মিল থেকে গাছের গুলগুলো নিয়ে আসতে লোক পাঠিয়েছি। এ ব্যপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
গাছ কাটার বিষয়ে জানতে চাইলে ইমাম হোসাইন একাডেমীর সভাপতি মোমিনুল প্রাং জানান, স্কুলের গেট ও সীমানা প্রাচীরে বাধাগ্রস্ত হওয়ায় গাছ কাটা হয়েছে।
ইমাম হোসাইন একাডেমীর প্রধান শিক্ষক মোস্তফা কামাল মানিকের মোবাইলে ফোন দেয়া হলে প্রথমে রিং হলেও তিনি ধরলেন না। পরে বার বার চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here