প্রকল্প শেষের আগেই বিল উত্তোলন, ইউপি চেয়ারম্যান বহিষ্কার

সাতক্ষীরা প্রতিনিধি:প্রকল্পের কাজ শেষ না করে টাকা উত্তোলন করার অভিযোগে বহিষ্কার হলেন সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান রাজু।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত ৪ ফেব্রুয়ারি একটি প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান রাজু এর বিরুদ্ধে প্রকল্পের কাজ সম্পন্ন না করে টি আর বিল (যাহার নং-৩৬/২০১৮-১৯) এর ৬৯ হাজার ৬৬৮ টাকা উত্তোলন ও প্রকল্পের সভাপতি স্বাক্ষর জালিয়াতের অভিযোগে স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হলো।

এদিকে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ একেবারে মিথ্যা। ওই প্রকল্পের সভাপতি মহিলা মেম্বর ঝর্ণা বেগম। আর ওই প্রকল্পের কাজ সম্পন্ন হবার পর ঝর্ণা বেগম নিজে স্বাক্ষর করে টাকা উত্তোলন করেছেন। এ ব্যাপারে ঝর্ণা বেগমের কোন অভিযোগ নেই।

তিনি বলেন, আমার প্রতিপক্ষরা ওই বিষয়ে মন্ত্রণালয়ে অভিযোগ করলে আমাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল বলে জেনেছি। তবে নোটিশটি আমি পায়নি। এখন আবার নোটিশ পেয়েছি। আমি এ ব্যাপারে যথাযথভাবে জবাব দেবো।

এদিকে এ ব্যাপারে জানতে চাইলে মহিলা মেম্বর ঝর্ণা বেগম বলেন, ‘ওই প্রকল্পের কাজ শেষ করা হয়েছে। তবে একটু ঝামেলা হয়েছিল।’ এছাড়া চেয়ারম্যান আপনার স্বাক্ষর জাল করেছেন কিনা? এমন প্রশ্ন করা হলে তিনি মোবাইলের সংযোগ কেটে দিয়ে ফোনটি অফ করে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here