পিরোজপুরে ৭২ নেতা-কর্মীর নামে মামলা

পিরোজপুর প্রতিনিধি:আধিপত্য বিস্তারের জেরে পিরোজপুরে হামলার ঘটনায় আওয়ামী লীগ সমর্থিত দুই ভাইস চেয়ারম্যান ও এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ ৭২ জনের নামে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পাল্টা-পাল্টি এ মামলা দায়ের করা হয়।

জানা গেছে, আধিপত্য বিস্তারের জেরে গত ১২ ফেব্রুয়ারি পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নে ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. হানিফ খান ও ওই ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের থেকে মনোনয়ন প্রত্যাশী ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগের আহ্বায়ক মো. শিহাব শেখের মধ্যে সংঘর্ষ হয়। এতে স্বেচ্ছা সেবকলীগ নেতা শিহাব শেখসহ উভয়পক্ষের কমপক্ষে ২০ নেতা-কর্মী আহত হন।

মামলা সূত্রে জানা গেছে, চলিশা গ্রামের মোসাম্মাৎ ছালেহা বেগম বাদী হয়ে দায়ের হওয়া মামলায় আওয়ামী লীগের সমর্থিত পিরোজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন প্রধান আসামি ও উপজেলার কদমতলা ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগের আহ্বায়ক মো. শিহাব শেখসহ ২৩ জনকে নামীয় ও ১৫-১৬ জন অজ্ঞাত করে মোট ৩৯ জন দলীয় নেতা-কর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়।

এছাড়া অন্যটিতে একই ইউনিয়নের একপাই জুজখোলা গ্রামের মো. ফারুক শেখ বাদী হয়ে উপজেলার কদমতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান হানিফকে প্রধান ও তার স্ত্রী সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার নুপুরকেসহ ৩৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বাদল জানান, সোমবার কদমতলা ইউনিয়ন আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে উভয়পক্ষ থেকে পাল্টা-পাল্টি মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here