পুলিশ বিভাগে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে: আইজিপি

নিজস্ব প্রতিনিধিঃপুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশ বিভাগে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে। তিনি বলেন, ‘অন্যায় বা ভুল করলে বিভাগের যে কারো বিরুদ্ধে রিপোর্ট করবেন। তবে তা যেন বস্তুনিষ্ঠ হয় সেদিকে খেয়াল রাখতে হবে।’

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে আজ সৌজন্য সাক্ষাৎকালে আইজিপি এসব কথা বলেন। পুলিশ সদর দপ্তরের শাপলা কনফারেন্স সেন্টারে এই সাক্ষাৎ অনুষ্ঠানে ক্র্যাব সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফের নেতৃত্বে কমিটির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, ‘সাংবাদিকতায় এখন অনেক চৌকস মেধাবীরা আসছেন। তাদের কাছে প্রত্যাশা অনেক বেশি। পুলিশ বিভাগেও স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে। পুলিশের ভালো কাজও মিডিয়ায় তুলে ধরুন।

তিনি বলেন, সাংবাদিকদের সঙ্গে পুলিশের প্রাতিষ্ঠানিক সম্পর্ক রয়েছে। মেইন স্ট্রিম মিডিয়ায় জবাবদিহিতা রয়েছে। কিন্তু সোস্যাল মিডিয়ায় কোনো জবাবদিহিতা নেই। এই মিডিয়া থেকে গুজব ছড়ানো হচ্ছে। এটা একটা বৈশ্বিক চ্যালেঞ্জ। এটা মোকাবেলা করতে যৌথভাবে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ। এছাড়া ক্র্যাবের নানা পরিকল্পনার কথা তুলে ধরে বক্তব্য রাখেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। এসময় অন্যান্যের মধ্যে ছিলেন ক্র্যাবের যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আরিফ, অর্থ সম্পাদক এমদাদুল হক খান, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন ইমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুদ্র মিজান, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক সাজ্জাদ মাহমুদ খান, আন্তর্জাতিক সম্পাদক রুদ্র রাসেল, কার্য নির্বাহী সদস্য গোলাম সাত্তার রনী, এসএম মিন্টু হোসেন, জামশেদ নাজিম প্রমুখ। এসময় পুলিশ সদরদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here