বড় লিডের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:চট্টগ্রাম টেস্টে চতুর্থ দিনে সকালে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। বাংলাদেশ ৩০০–৩৫০ রানের আশপাশে জয়ের লক্ষ্য দিতে চায় ওয়েস্ট ইন্ডিজকে। সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে তারা। যদিও জএ উইকেটে জয়ের জন্য আড়াই শ রানকে যথেষ্ট বলে মনে করেন তাইজুল ইসলাম।

৩ উইকেটে ৪৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। উইকেটে ছিলেন অধিনায়ক মুমিনুল হক ও মুশফিকুর রহিম। সকালে প্রথম সেশনে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুজন। জমাট ব্যাটিং করছিলেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান।

কিন্তু কর্নওয়ালের নিচু হয়ে আসা একটি বলে এলবিডব্লু হয়ে ফিরেছেন মুশফিক। শেষ পর্যন্ত রিভিউ নিয়েও রক্ষা পাননি। ৪৭ বলে ১৮ রান করে ফেরেন তিনি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ১৪৯ রান তুলেছে বাংলাদেশ। লিড–এর মধ্যেই ৩২০। ফিফটি তুলে নেন মুমিনুল। ৮৩ রানে ব্যাট করছিলেন তিনি। তার সঙ্গী লিটন দাস ৩৮।

কাল তৃতীয় দিনের খেলা শেষে ক্রিকইনফোকে তাইজুল বলেন, ‘আমার মনে হয় আড়াই শ এই উইকেটে যথেষ্ট। তবে (কাল) প্রথম সেশনে যেমন বল করেছি, তেমন বল করলে কাজটা কঠিন হবে। আমাদের বোলিং ভালো করতে হবে, যেমনটা আমরা পরে করতে পেরেছি। আমার মনে হয় ৩০০–৩৫০ রানের লক্ষ্য দিতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here