নলছিটি পৌর নির্বাচনে বিএনপি ও স্বতন্ত্র মেয়র প্রার্থী ভোট বর্জন ॥ ছুড়িসহ আটত-১

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: নানাঅনিয়ম ও অব্যবস্থাপনার মধ্যেও শান্তিপূর্ণ পরিবেশে দেশের প্রাচীন তম ঝালকাঠির নলছিটি পৌর নির্বাচনের ভোট গ্রহন চলছে। ভোট কেন্দ্রে আওয়ামীলীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থীর এজেন্ট থাকলেও স্বতন্ত্র ও বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্ট থাকতে দেয়া হয়নি। বেশীর ভাগ কেন্দ্রে এলাকা আ’লীগ সমর্থিত প্রার্থীর পক্ষে দলীয় নেতাকর্মী ও বহিরাগতরা দখল করে একক আধিপত্য বিস্তার করেছে বলে অভিযোগ উঠেছে।
এছাড়া মেয়র ব্যালট রেখে ভোটারদের কাছে শুধু কাউন্সিলর প্রার্র্থীদের ব্যাট দেয়া, মেয়র ব্যালট নিয়ে সিল দিয়ে দেয়া ও অনেক ভোটার উপস্থিতির আগেই জাল ভোট ও পুলিশী হয়রানি অভিযোগে সাবেক পৌর আ’লীগ সভাপতি,সাবেক মেয়র ও মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী কেএম মাছুদ খান ও বিএনপি সমর্থিত প্রার্থী মজিবুর রহমান ভোট বর্জনের ঘ্ষোনা দিয়েছে।
সকাল ৮টায় ভোট শুরুতে সকাল সাড়ে ১০টায় শীতের প্রভাবে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ও গৃহীত ভোটের সংখ্য অনেক কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি কিছুটা বেড়েছে। এরমধ্যে প্রতিটি কেন্দ্রে পুরুষদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।
এদিকে মেয়র পদে চার জন প্রার্থী থাকলেও আওয়ামী লীগ মনোনিত আব্দুল ওয়াহেদ খান ছাড়া অন্য প্রার্থীদের নির্বাচনী এজেন্ট, কর্মী সমর্থক এমনকি প্রার্থীদেরও মাঠে দেখা যায়নি। পুরো নির্বাচনী এলাকায় নলছিটি পৌরবাসীর চেয়ে ঝালকাঠি-বরিশাল জেলাসহ বিভিন্ন উপজেলার বহিরাগতদের তৎপরতা ছিল চোখে পরার মতো।তবে ভোটকেন্দ্রগুলোর ভিতরে-বাহিরে শান্তিপূর্ন পরিবেশের পাশাপাশি কিছু আনন্দগন অবস্থা বিরাজ করছিল।
নির্বাচনের বিষয়ে আওয়ামীলীগ সমর্থিত নৌকা মার্কার মেয়র প্রার্থীর আব্দুল ওয়াহেদ খান জানান, নির্বাচনের পরিবশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে তার বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন।
এ ব্যাপারে ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ভোটকেন্দ্র পরিদর্শনকালে সাংবাদিকদের বলেন, প্রায় প্রতিটি কেন্দ্রে সুষ্ঠু-সুন্দর ও নিরাপদ পরিবেশে সাধারন মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। তবে শহরের শংকরপাশা কেন্দ্র থেকে ছুড়িসহ আব্দুর রহমান নামে এক জনকে আটক করা হয়েছে। এছাড়া এখানো পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here