মহাদেবপুরে রাস্তা দখল করে প্রাচীর নির্মাণ

রওশন জাহান, , নওগাঁ: নওগাঁর মহাদেবপুর উপজেলার চাঁন্দাশ ইউনিয়নের রামরায়পুর গ্রামের ওমর আলীর ছেলে শামসুদ্দিনের (৩৩) বিরুদ্ধে ওই গ্রামের হিয়ারিং ইট বিছানো সড়ক আংশিক দখল করে বাড়ির প্রাচীর নির্মাণের অভিযোগ করা হয়েছে। এতে গ্রামের শতাধিক মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।
এব্যাপারে ওই গ্রামের বাসিন্দা বেলাল হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়।, গ্রামের মানুষের যাতায়াতের জন্য ব্যবহৃত রাস্তার আংশিক দখল করে অভিযুক্ত শামসুদ্দিন গত ১৩ জানুয়ারি রাস্তার ইট তুলে বাড়িতে নিয়ে যায়। পরে সেখানে প্রাচীর নির্মাণ শুরু করে। সড়কের উপর প্রাচীর নির্মাণে স্থানীয়রা বাধা দিলে তাদেরকে ভয়-ভীতি দেখানো হয়। বর্তমানে নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। এতে স্থানীয়দের চলাচলে বিঘœ ঘটছে।
গ্রামবাসী জানান, রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণে স্থানীয়দের চলাচলে দুর্ভোগ আরও বেড়ে যাবে। গ্রামের ভেতরে মালামাল নিয়ে গাড়ি প্রবেশ করতে পারছে না।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. মিজানুর রহমান মিলন বলেন, ‘অভিযোগটি তদন্তের জন্য সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত পূর্বক দুই পক্ষকে ডেকে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
অভিযুক্ত শামসুদ্দিনের সাথে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here