একটি স্বার্থপর মহল পুলিশের অর্জনগুলোতে দাগ লাগাতে চায় :বিএমপি কমিশনার

এম. কে. রানা , নিজস্ব প্রতিনিধি:“আমরা রাষ্ট্রের সুরক্ষায় অতি বিশ্বস্ত আগুয়ান এক যোদ্ধা, যাঁদের জনগণকে পাশে নিয়ে অগ্রভাগ থেকে সেবা নিশ্চিত এর চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়। রাষ্ট্রীয় সুরক্ষায় আমাদের নির্ভেজাল আত্মত্যাগে অর্জনগুলো অগ্রহণযোগ্য করতে একটা স্বার্থপর মহল অহেতুক দাগ লাগাতে চায়।

রাষ্ট্রের শৃঙ্খলা পরিপন্থী, স্বাধীনতা বিরোধী ভাবাদর্শ দৃষ্টি সম্পন্ন এক বিশেষ শ্রেণীর সংঘবদ্ধ অপপ্রচারে হতাশ  হওয়ার কারণ নেই, অন্তর আত্মায় সৎ থেকে নিজেকে জাগ্রত রেখে, পজিটিভ মানসিকতা নিয়ে বলিষ্ঠ ভূমিকায় তা মোকাবেলা করতে হবে।

সোমবার নগরীর পুলিশ লাইন্স এ আয়োজিত মাসিক কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)। এ সময় তিনি শৃঙ্খলার সাথে পেশাদারীত্বকে সবার আগে তুলে ধরার আহবান জানান।

বরিশাল মেট্রোপলিটন পুলিশকে লিডিং ইউনিট হিসেবে সেবা, নিষ্ঠা, আন্তরিকতার সাথে উজ্জীবিত হয়ে কাজ করায় সাধুবাদ তথা শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, কল্যাণ সভায় আমরা নিজেদের ও জনগণের কল্যাণ নিয়ে আলোচনা করে থাকি।

বিএমপি কমিশনার বলেন, বাসাবাড়িতে চুরি, খালি বাড়িতে চুরি সহ যে সকল স্থানগুলোতে শৃঙ্খলা বিঘœ হওয়ার সম্ভাবনা রয়েছে সেগুলোতে আমাদের পেট্রোলিং তৎপরতা আরও বাড়াতে হবে। এবিষয়ে শীর্ষ কর্মকর্তাগণ নিয়মিত তদারকি করবেন। কারো কোন গাফিলতি পেলে ছাড় দেয়া হবে না।

কর্তব্যের বাহিরে কোন নেতিবাচক অঘটন যেন না ঘটে সে বিষয়ে খেয়াল রেখে জনগণের কাঙ্খিত আস্থার প্রতীক হিসেবে নিজেকে জনদরবারে তুলে ধরতে হবে। সরকারি সকল সুযোগ সুবিধায় সন্তুষ্টি নিয়ে নৈতিক শিক্ষা কাজে লাগিয়ে জনকল্যাণে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যগত কল্যাণ বাস্তবায়নে নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে ভ্রাতৃত্ব, ঐকতান, শৃঙ্খলার শিক্ষা নেয়ার পাশাপাশি ধর্ম, সাহিত্য সংস্কৃতির প্রতি আগ্রহ বাড়িয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে। যাঁরা এখনও বিভ্রান্তিতে রয়েছে তাদেরকে পরস্পর আলোর দিকে তুলে আনতে হবে। তিনি বলেন, মহামারী করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্য সুরক্ষায় কোন শিথিলতা চলবে না। যে-কোন সময় করোনার প্রাদুর্ভাব বাড়তে পারে। টিকা নেয়ার আগপর্যন্ত আমাদেরও সতর্ক থেকে কাজ করতে হবে।

উন্নত দেশে কোন খারাপ পুলিশ থাকতে পারে না উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশ অনেক সমৃদ্ধ, পাশ্চাত্যের ঘুণে ধরা বদঅভ্যেসগুলো ঝেড়ে ফেলে, জনগণের সাহায্য-সহযোগিতা নিয়ে অপরাধ দমন করার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সরকারের লক্ষ্যে অটুট থেকে, দেশ ও জাতির কাছে আরও উন্নত সেবা পৌঁছে দেয়ার মধ্যমে, অনেক দেশকে পিছনে ফেলে আরও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বিট অফিসারদের বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদার করতে গুরুত্বারোপ করে বলেন, ভালো কাজ করতে গেলে অনেক চ্যালেঞ্জ আসে, নানাবিধ সমস্যা মোকাবিলা করতে হয়। সেই মানসিকতায় উজ্জীবিত হয়ে কাজ করতে হবে।

করোনা আমাদের থামিয়ে দিতে এলেও আমরা স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে করোনাকে প্রতিরোধ করবো। কল্যাণ সভায় ৩৪ বিসিএস ক্যাডারের সহকারী পুলিশ কমিশনার ইসরাত জাহান এর অসুস্থতাজনিত শারীরিক জটিলতায় অকাল মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

কল্যাণ সভা শেষে ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার ও ২৪ জানুয়ারি অনুষ্ঠিত বিএমপি ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী ও বিজিত দলকে বিশেষ পুরষ্কার বিতরণ এবং অবসর জনিত বিদায় গ্রহণকারী সদস্যদের বিদায় সংবর্ধনা জানানো হয়।

সহকারী পুলিশ কমিশনার (ফোর্স এন্ড কাউনিয়া থানা) মোঃ মাসুদ রানার সঞ্চালনায় উক্ত কল্যাণ সভায় উপস্থিত ছিলেন,  বিএমপি সদর-দপ্তর (অতিরিক্ত ডিআইজি) আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ মোকতার হোসেন পিপিএম -সেবা,  উপ -পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) খাঁন মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোঃ মনজুর রহমান পিপিএম বার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here