রাজধানীতে রাতে ফ্ল্যাটের তালা ভেঙে ডাকাতি করতো তারা

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর হাজারীবাগের বসিলা এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে র‍্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল শুক্রবার (২২ জানুয়ারি) রাজধানীর হাজারীবাগ থানাধীন বসিলা মেট্রো হাউজিং এলাকায় অন্ধকারাচ্ছন্ন ফাঁকা জায়গায় দেশীয় অস্ত্র ও ডাকাতির সরঞ্জামাদীসহ ডাকাতির উদ্দেশ্যে কয়েকজন ডাকাত অবস্থান নেয়। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর আভিযানিক দল ঘটনাস্থলে উপস্থিত হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আরিফ হোসেন (২১), মো. হাসান গাজী ওরফে বাবু (২০), ও মো. মামুন বেপারী (২১)। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। বিশেষ করে দিনের বেলায় তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় নগদ অর্থ, মোবাইল, ল্যাপটপ, ভ্যানিটি ব্যাগ ইত্যাদি মূল্যবান সামগ্রী ছিনতাই করে।

এছাড়াও রাতের বেলায় তারা এরকম দুই বা ততোধিক দল একত্রিত হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়িতে গ্রিল কেটে ও তালা ভেঙ্গে প্রবেশ করে ডাকাতি করে থাকে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে হাজারীবাগ থানায় ডাকাতির প্রস্তুতি মামলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here