শেষ দিনে ভারতের দরকার ৩২৪

স্পোর্টস ডেস্ক:সিরাজ-শার্দুলের দ্বিমুখী আক্রমণে নিজেদের দ্বিতীয় ইনিংসে খুব বড় হয়নি অস্ট্রেলিয়ার সংগ্রহ। প্রথম ইনিংসে পাওয়া ৩৩ রানের লিড নিয়ে খেলতে নেমে তারা অলআউট হয়েছে ২৯৪ রানে। ফলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩২৮ রান। শেষদিন ম্যাচ জিততে সবকয়টি উইকেট হাতে নিয়ে তাদের করতে হবে আর ৩২৪ রান।

আজ বিনা উইকেটে ২১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে এদিন খেলা হয়েছে ৭১.৪ ওভার। এর মধ্যেই অলআউট হয়ে গেছে স্বাগতিকরা। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ভারতও খেলেছে ১.৫ ওভার। কোনো উইকেট না হারিয়ে করেছে ৪ রান।

চতুর্থ দিন সকালে উদ্বোধনী জুটিতে ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছিলেন দুই অজি ওপেনার মার্কাস হ্যারিস ও ডেভিড ওয়ার্নার। দুজন মিলে গড়েন ৮৯ রানের জুটি। প্রথমে ৩৮ রান করা হ্যারিসকে ফেরান ঠাকুর, পরের ওভারে ওয়াশিংটন সুন্দরের শিকার হন ওয়ার্নার। মাত্র ২ রানের জন্য ফিফটি করতে পারেননি ওয়ার্নার।

এবার ইনিংস বড় করতে পারেননি ফর্মে থাকা মার্নাস লাবুশেন, আউট হন ২৫ রান করে। দলের সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ফিফটি করলেও, পারেননি বেশি দূর যেতে। লাবুশেনের পর স্মিথের উইকেটও নেন সিরাজ। মাঝে রানের খাতা খোলার আগেই ম্যাথু ওয়েডকেও আউট করেন তিনি।

এরপর প্রথম ইনিংসের মতো এবারও ভালো অবদান রাখেন ক্যামেরন গ্রিন ও টিম পেইন। অলরাউন্ডার গ্রিন করেন ৩৭ রান, অধিনায়ক পেইনের ব্যাট থেকে আসে ২৭ রান। প্যাট কামিনস অপরাজিত ২৮ ও শততম টেস্ট খেলতে নামা নাথান লিয়ন ১৩ রান করলে তিনশ ছুঁইছুঁই সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

ক্যারিয়ারের প্রথম ফাইফার নিতে ৭৩ রান খরচ করেন সিরাজ। শার্দুল ৪ উইকেট নেন ১৮ রানের বিনিময়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here