গভীর রাতে শীতার্তদের পাশে র‌্যাব

গাজীপুর প্রতিনিধি:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং র‌্যাব সেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে র‌্যাব-১। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দিবাগত রাতে গাজীপুরের কয়েকটি স্পটে রাস্তার পাশে-ফুটপাতে বসবাসরত গৃহহীণ ও ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে তারা।

 

র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, ছিন্নমূল ও গৃহহীন অনেক অসহায় মানুষের পর্যাপ্ত শীতবস্ত্র নেই। শীতে রাস্তার পাশে-ফুটপাতে তারা অনেক কষ্টে, রাত যাপন করেন, বসবাস করেন।

বৃহস্পতিবার গভীর রাতে গাজীপুর নগরীর পোড়াবাড়ী, সালনা বাজার, চান্দনা চৌরাস্তা, জয়দেবপুর রেল স্টেশনসহ বিভিন্ন জনবহুল এলাকায় এমন শীতার্ত দুঃস্থ ও অসহায় মানুষকে কম্বল বিতরণ করা হয়েছে। দেশের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শীতার্থ, অসহায় মানুষদের শীতবস্ত্র নিয়ে পাশে দাঁড়িয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো র‌্যাব।

র‌্যাব-১ গাজীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মামুন আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং র‌্যাব সেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে র‌্যাব। এরই ধারাবাহিকতায় গত ১ জানুয়ারি থেকে বিভিন্ন সময়ে মসজিদে দোয়া, বৃক্ষরোপণ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়েছে।

র‍্যাব সেবা সপ্তাহে র‍্যাব-১ গাজীপুর ক্যাম্পের কর্মসূচি

তিনি বলেন, র‌্যাব সেবা সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে বৃহস্পতিবার গভীর রাতে গাজীপুরের বিভিন্ন জনবহুল এলাকায় রাস্তায় ঘুরে ঘুরে সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও আগামী ১০ জানুয়ারি দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও ১১ জানুয়ারি দরিদ্র, প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিশেষ বৃত্তি প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here