পঞ্চগড়ে প্রথম নারী মেয়র জাকিয়া

পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড় পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাকিয়া খাতুন বেসরকারি ভাবে মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন।

জাকিয়া খাতুন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য।

বেসরকারি ভাবে নির্বাচিত জাকিয়া পেয়েছেন ১২,০৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির যুগ্ম আহ্বায়ক, বর্তমান মেয়ের তৌহিদুল ইসলাম পেয়েছেন ৯,৮৪৪ ভোট। এছাড়া জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রার্থী শাহরিয়ার আলম বিপ্লব হুক্কা প্রতীকের অধীনে ৪৪৮ ভোট পেয়েছেন।

জাকিয়া জেলার রাজনগর এলাকার বাসিন্দা। তিনি ডা. আবেদা হাফিজ স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মু. আলমগীর বেসরকারি ভাবে গতকাল সোমবার রাতে ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ, পঞ্চগড় পৌরসভায় মোট ভোটর সংখ্যা ৩৫,০১১ জন। এর মধ্যে ১৭১৫১ জন পুরুষ এবং ১৭৮৬০ জন মহিলা ভোটার রয়েছে।

এবারের নির্বাচনে ভোট দিয়েছে ২১,১৬৭ জন। ৮৮ টি ভোট বাতিল হয়েছে এবং বৈধ ভোট ছিল ২১,৯৮৯ টি। মোট ভোটারদের তুলনায় ভোট গ্রহণ হয়েছে ৬৩.০২ শতাংশ।

জাকিয়া পঞ্চগড় পৌরসভার এই প্রথম নারী মেয়র হবেন। তিনি আগের বছর বিএনপির মেয়র তৌহিদুল ইসলামের কাছে হেরে গেছেন।

বেসরকারি জয় হিসেবে ঘোষণা আসার পর জাকিয়া তার জয়কে জনগণ ও শেখ হাসিনার জয় হিসেবে উল্লেখ করে বলেন, ‘আমি আমার প্রতিশ্রুতি পূরণে প্রতিশ্রতিবদ্ধ।’

এদিকে কাউন্সিলর হিসেবে যারা বিজয় অর্জন করেছেন, ১ নং ওয়ার্ডে মোস্তফা কামাল, ২ নং ওয়ার্ডে মাজিদুর রহমান, ৩ নং ওয়ার্ডে আরিফ হোসাইন, ৪ নং ওয়ার্ড লতিফুর রহমান, ৫ নং ওয়ার্ড হাসনাত মু. হামিদুর রহমান, ৬ নং ওয়ার্ড শফিকুল ইসলাম, ৭নং ওয়ার্ড সাইদুল ইসলাম, ৮নং ওয়ার্ড আশরাফুল আলম, ৯ নং ওয়ার্ড আব্দুল্লাহ আল মামুন বাবু।

মহিলা কাউন্সিলরের জন্য সংরক্ষিত ১, ২, ৩ ওয়ার্ডে বিউটি বেগম, ৪,৫,৬ ওয়ার্ডে এলিজা আক্তার এবং ৭,৮,৯ ওয়ার্ডে রাহিনা বেগম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here