সারা দেশের ন্যায় মেহেন্দিগঞ্জে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন

 

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি:”ভ্যাকসিন হিরো সম্মান,
স্বাস্থ্য সহকারীর অবদান”
এই স্লোগানে ১৯৯৮ শালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা, ২০১৮মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর ঘোষণা এবং চলতি বছরের ২০ ফেব্রুয়ারী মাসে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বাস্থ্য পরিদর্শকদের ১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১২ ও স্বাস্থ্য সহকারীদের জন্য ১৩তম গ্রেড প্রদানের মাধ্যমে নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবি জানিয়ে সরাদেশ ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল অ্যাসোসিয়েশন মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকর্মীরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাঙ্গনে অনুষ্ঠিত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষে বরিশাল জেলা হেলথ এসিসট্যান্ট অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, মেহেন্দিগঞ্জ উপজেলা হেলথ এসিসট্যান্ট অ্যাসোসিয়েশন’র আহবায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব মিজানুর রহমান লিখন উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যকর্মীরা ২৬ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের মধ্যদিয়ে বেতন বৈষম্য নিরসনের দাবি জানান। দাবী আদায় না হওয়া পর্যন্ত কর্মস্থলে ফিরে যাবো না বলেও হুশিয়ারি দেন আন্দোলনকারীরা।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য সহকারীরা জানান, নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে এ কর্মবিরতি পালন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here