গণতন্ত্রহীন সরকারের কোন উন্নয়ন চাই না: সরোয়ার

নিজস্ব প্রতিনিধিঃকেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি অ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন, যে সরকার রাতের আধারের দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেয় সেই গণতন্ত্রহীন সরকারের মাধ্যমে কোন উন্নয়ন চাই না।

তিনি বলেন, ‘স্বাধীনতার পর চুয়াত্তুরে গণতন্ত্র ছিল না বলেই দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছে, যার কারণে হাজারো মানুষ না খেয়ে মরেছে।  সেই দুর্ভিক্ষ থেকে সিপাহী জনতার ঐক্যবদ্ধতার মধ্যেদিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমান ক্ষমতায় এসে দেশের দুর্ভিক্ষ দূর করেছেন।  মানুষকে ফিরেয়ে দিয়েছেন গণতন্ত্র, দেশকে নিয়েছেন উন্নয়নের পথে। ’

শনিবার (৭ নভেম্বর) জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অ্যাড. মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন।

সরোয়ার বলেন, আজ দেশে আইনের শাসন নেই।  মানুষ অসহায় হয়ে উচ্চ আদালতে আশ্রয় নেয় সেখানেও সরকারের নগ্ন হস্তক্ষেপ।  করে সাধারণ মানুষ বিচার পাবে? এ দেশের মানুষের দুঃখ লাগব করতে অবৈধ সরকারের বিরুদ্ধে (৭ নভেম্বরের) মতো মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন- মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান খাঁন ফারুক, সৈয়দ আহসান কবীর হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, সৈয়দ আকবর হোসেন, মহানগর আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আবুল কালা আজাদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় সদস্য সাবেক মহানগ বিএনপি নেতা অ্যাড. আলি হায়দার বাবুল।

এ সময় আরও উপস্থিত ছিলেন- মহানগর সহ-সভাপতি রফিকুল ইসলাম রুনু সরদার, আব্বাস উদ্দিন বাবলু, বীর মুক্তিযুদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খাঁন প্রমুখ।

এরআগে দুপুরের নগরীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রেসক্লাব সড়কে অবস্থান নেয়।

অপরদিকে বরিশাল উত্তর জেলা বিএনপি সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি কার্যলয়ে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে।

বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপি সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম লাবু, উত্তর জেলা দপ্তর সম্পাদক অ্যাড. নুরুল আলম রাজু, জেলা স্বেসেবকদল সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, গিয়াস দেওয়ান, মাসুদ রানা, যুব নেতা রিমন দেওয়ান, মু. মাসুদ, ছাত্র নেতা সাইফুল ইসলাম সুজন, আসাদুজ্জামান লাবলু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here