জয় আমাদেরই হচ্ছে: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক:ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই ব্যাটলগ্রাউন্ড রাজ্য মিশিগান ও উইসকনসিনে জয় পাওয়ার পর প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হবেন বলে ভবিষ্যদ্বাণী করেছেন। মিডওয়েস্টার্ন ওই দুটি রাজ্য জয়ের মধ্যদিয়ে ডেমোক্র্যাট প্রার্থী হোয়াইট হাউসে যাওয়ার দৌঁড়ে অনেকটা এগিয়ে গেছেন।

২৭০টি ইলেটোরাল ভোট পেলেই একজন প্রার্থী হোয়াইট হাউসের চাবি পেতে পারেন, বাইডেন এখন সেই চাবির খুব কাছে পৌঁছে গেছেন। এখন পর্যন্ত প্রাপ্ত ভোট গণনা শেষে বাইডেনের সম্ভাব্য ইলেক্টোরাল ভোট ২৬৪ আর ট্রাম্পের ২১৪টি। বাইডেনের হোয়াইট হাউজে যেতে আর মাত্র ৬টি ইলেক্টোরাল ভোট পেলেই হবে।

বুধবার নিজ রাজ্য ডেলাওয়্যারে দলীয় ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসকে নিয়ে জনসম্মুখে এসে বাইডেন বলেন, “এটি স্পষ্ট, আমরা প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোট পাওয়ার পথে পর্যাপ্ত রাজ্যে জয় পেতে যাচ্ছি।”

তিনি বলেন, “আমি এখানে আমাদের জয়ের ঘোষণা দিতে আসিনি। এসেছি এটা জানাতে যে যখন সব গণনা শেষ হবে, আমাদের বিশ্বাস জয়ী আমরাই হব।”

প্রত্যেকটি ভোট অবশ্যই গণনা করতে হবে উল্লেখ করে বাইডেন বলেন, “কেউ আমাদের গণতন্ত্র আমাদের কাছ থেকে ছিনিয়ে নিতে যাচ্ছে না, এখনো না, কখনোই না। আমেরিকার (লোকেরা) অনেকদূর চলে এসেছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here